Road accident: পুজোয় দক্ষিণ দিনাজপুরে পৃথক তিনটি পথ দুর্ঘটনায় মৃত ৫, চিকিৎসাধীন আরও ২০

Road accident: পুজোর শুরুতে পঞ্চমী ও ষষ্ঠীতেও বালুরঘাটের বিএম হাই স্কুল এবং মালঞ্চা আশ্রম পাড়ায় দুটি পথ দুর্ঘটনায় দু'জনের মৃত্যু হয়।

Road accident: পুজোয় দক্ষিণ দিনাজপুরে পৃথক তিনটি পথ দুর্ঘটনায় মৃত ৫, চিকিৎসাধীন আরও ২০
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2022 | 8:07 PM

দক্ষিণ দিনাজপুর: অষ্টমীর (Astami in Durgapuja) রাতে দক্ষিণ দিনাজপুর (South Dinajpore) জেলার পৃথক তিনটি পথ দুর্ঘটনায় মৃত্যু মোট পাঁচ জনের। যার মধ্যে বেপরোয়া ভাবে বাইক চালানোর জেরে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় চার যুবকের। এছাড়াও টোটো উল্টে গিয়ে মৃত্যু হল দু’বছরের শিশুর৷ মৃত পাঁচজনের দেহ ময়নাতদন্তের জন্য বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।  

সূত্রের খবর, জেলা বিভিন্ন এলাকায় হওয়া পথ দুর্ঘটনায় ১০ থেকে ১৫ জন আহত হয়েছেন৷ তাঁদের চিকিৎসা বিভিন্ন হাসপাতালে চলছে৷ অষ্টমীর রাতে ঘটে জেলার বংশীহারী থানার সরাইহাট এলাকায় ৫১২ নম্বর জাতীয় সড়কে মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে মৃত্যু হয় দু’জনের৷ গুরুতর জখম হন আরও ২ জন। জখমদের মধ্যে মঙ্গলবার সকালে মৃত্যু হয় আরও একজনের। মৃতদের নাম কর্ণ মুন্ডা(১৮), পলাশ মন্ডল(৩১) ও মেঘনাথ পাহান(১৮)। মৃতদের মধ্যে কর্ণের বাড়ি মালদার গাজোলে, বাকি দুজনের বাড়ি বংশীহারীর আন্ধারমালিকে৷ 

আরও একটি দুর্ঘটনার খবর মেলে তপন থানার শিহর এলাকায়। ঠাকুর দেখতে যাওয়ার পথে চারচাকা গাড়ি ও মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয় দেবাশিষ মিঞ্জির নামে এক যুবক। ঘটনায় জিতেন টপ্প নামে আরও এক যুবক গুরুতর জখম। তাঁর চিকিৎসা চলছে মালদায়। অন্যদিকে মা-বাবার সঙ্গে ঠাকুর দেখে বাড়ি ফেরার পথে টোটো উল্টে মৃত্যু হল দু’বছরের এক শিশুর। জানা গিয়েছে, মৃত শিশুর নাম আবির মহন্ত(২)। বাড়ির দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের বাদামাইল পন্ডিতপুরে। গভীর রাতে ঠাকুর দেখে বাড়ি ফেরার পথে বাড়ি থেকে কিছুটা আগেই পাল্টি খেয়ে যায় টোটো। আর তাতেই মৃত্যু হয় আবিরের৷ 

পুজোর শুরুতে পঞ্চমী ও ষষ্ঠীতেও বালুরঘাটের বিএম হাই স্কুল এবং মালঞ্চা আশ্রম পাড়ায় দুটি পথ দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়। যদিও পথ দুর্ঘটনা কমাতে নানা রকম উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ প্রশাসন। তার পরেও কমছে না পুজোর মধ্যে পথ দুর্ঘটনা। পুলিশের দাবি, পুজোতে পথ দুর্ঘটনা বাড়ার অন্যতম মূল কারণ মদ্যপ অবস্থায় ও হেলমেট ছাড়া বাইক চালানো। যা কারণেই লাগামহীনভাবে বেড়ে মর্মান্তিক দুর্ঘটনার সংখ্যা। এবিষয়ে ডিএসপি হেডকোয়ার্টার সোমনাথ ঝাঁ বলেন, “যেই সব এলাকায় পথদুর্ঘটনা হচ্ছে সেখানে পথ দুর্ঘটনা কমাতে একাধিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। পুলিশের তরফে বিশেষ নজরদারি চালানো হচ্ছে।”