‘উত্তরবঙ্গে এইমস’, শাহি-প্রতিশ্রুতিকে ‘নাকচ’ করলেন বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী!

AIMS: খবর ছড়িয়ে পড়তেই তড়ঘড়ি আসরে নামেন খোদ বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী। তিনি স্পষ্টই জানান, এ ধরনের ঘোষণার কথা শোনা যায়নি।

'উত্তরবঙ্গে এইমস', শাহি-প্রতিশ্রুতিকে 'নাকচ' করলেন বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী!
নিজস্ব চিত্র

দক্ষিণ দিনাজপুর: ‘ক্ষমতায় এলে  উত্তরবঙ্গে এইমস (AIMS) তৈরি হবে’, বিধানসভা নির্বাচনের প্রাক্কালে কথা দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার সন্ধ্যায় বালুরঘাট শহরে জলযোগ মোড়ে উত্তরবঙ্গে এইমস নির্মাণকল্প নিয়ে পড়ল ব্যানার। আর সেই ব্যানার পড়তেই শোরগোল পড়ে গিয়েছে বিজেপির অন্দরে।

কী এমন লেখা হয়েছে ব্যানারে? সেই ব্যানারে লেখা হয়েছে, “বালুরঘাটের চেতনা মঞ্চের দাবীতে অগ্রাধিকার দিয়ে মাননীয় বিধায়ক শ্রী অশোক লাহিড়ীর আন্তরিক প্রচেষ্টায় কেন্দ্রীয় সরকার কর্তৃক সংসদে উত্তরবঙ্গে AIMS ঘোষণার জন্য অভিনন্দন।” নীচে লেখা হয়েছে, ‘বালুরঘাট চেতনা মঞ্চ’। আর এই ব্যানার রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়!

খবর ছড়িয়ে পড়তেই তড়ঘড়ি আসরে নামেন খোদ বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী। তিনি স্পষ্টই জানান, বিষয়টি গতকাল দেখে আশ্চর্য হয়েছিলেন। এমন কোন ঘোষণা সংসদে হয়েছে বলে তাঁর জানা নেই। কেন্দ্র স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের ওয়েবসাইটে উল্লেখ রয়েছে রায়গঞ্জে এইমসের জন্য কোন জায়গা দেওয়া হয়নি। পাশাপাশি, তিনি এও বলেন, “আমরা সর্বতোভাবে চাই উত্তরবঙ্গে এইমস (AIMS) তৈরি হোক। এইমস তৈরির লক্ষ্য়ে আমরা নিঃসন্দেহে ঊর্ধ্বতন নেতৃত্বের সঙ্গে কথা বলব। সাধারণ মানুষের সমস্যার সমাধান হলে আমরা খুশি হব।”

ASHOK VS AMIT SHAH (1)

সেই বিতর্কিত ব্যানার, নিজস্ব চিত্র

এদিকে বিধায়কের এমন বিবৃতিতে কার্যত অস্বস্তিতে জেলা বিজেপি নেতৃত্ব। দোটানায় পড়েছে চেতনা মঞ্চের কর্মী সদস্যরাও। জেলা বিজেপির সাধারণ সম্পাদক বাপি সরকার যদিও বলেন, “অশোকবাবু স্পষ্টই বলেছেন এমন কোনও ঘোষণা হয়নি। হলে, আমরা খুবই খুশি হব। চেতনা মঞ্চের তরফে যে ব্যানার দেওয়া হয়েছে তাতে বিজেপির কোনও হাত নেই। কারণ, বিজেপির কোনও নেতা-কর্মী এর সঙ্গে যুক্ত নয়।” জেলা তৃণমূল কো-অর্ডিনেটর সুভাষ চাকি বলেন, “সংসদের অধিবেশনে অশোক লাহিড়ীর উপস্থিতির কোনও জায়গা নেই। কিন্তু, কিছু অত্যুত্‍সাহী সমর্থক এই ধরনের যে বিভ্রান্তিমূলক কাজ করেছে তার জন্য ধিক্কার জানাই। পাশাপাশি, অশোকবাবুকেও আমার আন্তরিক কৃতজ্ঞতা জানাই যে তিনি এই সত্যিটা সামনে এনেছেন।”

উল্লেখ্য, বিধানসভা নির্বাচন আবহে উত্তরবঙ্গে  বিভিন্ন জনসভায় এসে খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রতিশ্রুতি দিয়েছিলেন বিজেপি ক্ষমতায় এলেই উত্তরবঙ্গে এইমস তৈরি হবে। সেই প্রতিশ্রুতির কথা পরবর্তীতে বিজেপির রাজ্য নেতৃত্বের মুখেও শোনা গিয়েছে। কিন্তু বিধানসভা নির্বাচনে জয়লাভ হয়নি বিজেপির। বিধানসভা নির্বাচনের পর বালুরঘাটে এই ধরনের ব্যানার কার্যত বিতর্কের সুর তৈরি করেছে বলেই দাবি রাজনৈতিক মহলের। আরও পড়ুন: ‘একঘরে’ অধিকারী পুত্র? কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান শুভেন্দুর বিরুদ্ধে পেশ অনাস্থা

Click on your DTH Provider to Add TV9 Bangla