Balurghat: ভুয়ো মার্কশিট দেখিয়ে ডাক সেবা পদে চাকরি নেওয়ার চেষ্টা, গ্রেফতার ৩

West Bengal: জানা গিয়েছে, গতকাল অর্থাৎ মঙ্গলবার বালুরঘাট হেডপোস্ট অফিসে গ্রামীণ ডাক সেবা পদে নিয়োগের জন্য নথি স্কুটনির কাজ চলছিল।

Balurghat: ভুয়ো মার্কশিট দেখিয়ে ডাক সেবা পদে চাকরি নেওয়ার চেষ্টা, গ্রেফতার ৩
গ্রেফতার তিনজন (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 4:12 PM

বালুরঘাট: ভুয়ো মার্কশিট দেখিয়ে পোস্ট অফিসের গ্রামীণ ডাক সেবা পদে চাকরি নেওয়ার চেষ্টা। ঘটনায় গ্রেফতার ৩ পরীক্ষার্থী। ধৃতদের তোলা হল আদালতে। তিনজনের মধ্যে দু’জন পুরুষ ও একজন মহিলা রয়েছে। ধৃতদের বাড়ি উত্তর দিনাজপুর জেলার নহরগজ, তাহেরপুর ও বড় দামদরপুর। তাদের তিন জনকে দশ দিনের পুলিশি হেফাজত চেয়ে বুধবার বালুরঘাট জেলা আদালতে পাঠিয়ে পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এ দিকে, এই চক্রে আর কেউ রয়েছে কি না তাও খতিয়ে দেখছেন বালুরঘাট থানার পুলিশ।

জানা গিয়েছে, গতকাল অর্থাৎ মঙ্গলবার বালুরঘাট হেডপোস্ট অফিসে গ্রামীণ ডাক সেবা পদে নিয়োগের জন্য নথি স্কুটনির কাজ চলছিল। মূলত, মাধ্যমিকের কাগজপত্র স্কুটনি করা হচ্ছিল। সেই সময় তিনজন চাকরি প্রার্থীর মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট দেখে সন্দেহ হয় পোস্ট অফিসের আধিকারিকদের। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করলে ও নথি খতিয়ে দেখলে ভুয়ো মার্কশিট ও সার্টিফিকেটের বিষয়টি নজরে আসে। তখনই তাদের আটকে রেখে রাতের বেলা বালুরঘাট থানায় খবর দেওয়া হয়। পরে পুলিশ গিয়ে তিনজনকে গ্রেফতার করে নিয়ে আসে।

ধৃতদের নাম আতাউর রহমান, সঞ্চিতা বর্মণ ও মহঃ ইউনিস আলি। ধৃতদের বুধবার বালুরঘাট জেলা আদালতে পাঠিয়ে পুরো ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। এ দিকে, ধৃতদের সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কি না তা জানতে কুড়ি দিনের পুলিশ হেফাজতের আবেদন আদালতের কাছে জানিয়েছেন বালুরঘাট থানার পুলিশ।

পোস্ট অফিস সূত্রে খবর, বেশ কয়েক মাস আগে গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। সেই পদের জন্য আবেদন করেছিল অনেকেই। সেই আবেদনের ভিত্তিতেই স্কুটনি করা হয়েছিল গতকাল বালুরঘাট পোস্ট অফিসে। সেই সময় উত্তর প্রদেশের ভুয়ো মার্কশিট ও সার্টিফিকেটের বিষয়টি নজরে আসে।

এ বিষয়ে, জেলা পুলিশ সুপার রাহুল দে বলেন, ‘পোস্ট অফিসের তরফ থেকে অভিযোগ পেয়ে তিনজনকে ধরা হয়েছে। তাদের আজ আদালতে তুলে পুরো ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আনা অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি ধৃতদের বিরুদ্ধে মোট চারটি ধারায় মামলার হয়েছে।’ যদিও, এ বিষয়ে ধৃতরা ক্যামেরার সামনে কোনও মন্তব্য করতে চাননি।