ভিডিয়ো: ‘মা গো, ভাবনা কেন?’ ১৫ অগস্ট শ্রীখোল সঙ্গতে গেয়েছিলেন গান, ভাইরাল উর্দিধারীকে চিনে নিন

সকলেরই প্রশ্ন, কে এই পুলিশকর্মী। এমন পেশাদারের মতো তিনি খোল বাজাচ্ছেনও বা কী ভাবে?

ভিডিয়ো: ‘মা গো, ভাবনা কেন?' ১৫ অগস্ট শ্রীখোল সঙ্গতে গেয়েছিলেন গান, ভাইরাল উর্দিধারীকে চিনে নিন
স্বাধীনতা দিবসে খোল, করতাল বাজিয়ে ভাইরাল পুলিশকর্মী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 10:49 PM

বালুরঘাট: গায়ে খাকি উর্দি, কিন্তু গলায় ঝুলছে শ্রীখোল। সামনে পতপত করে উড়ছে জাতীয় পতাকা। পাশের পুলিশকর্মীদের একজনের হাতে করতাল। তিনিও বেশ তাল ঠুকছেন। আর গলা ছেড়ে উর্দিধারীরা গাইছেন, “মা গো, ভাবনা কেন? আমরা তোমার শান্তিপ্রিয় শান্ত ছেলে। তবু শত্রু এলে অস্ত্র হাতে ধরতে জানি। তোমার ভয় নেই মা, আমরা প্রতিবাদ করতে জানি।” ১৫ অগস্ট জনৈক নেটিজেনের রেকর্ড করা এই ভিডিয়ো গত কয়েকদিনে এক্কেবারে ভাইরাল হয়ে গিয়েছে ফেসবুকে।

গত চারদিন ধরে কয়েক লক্ষ মানুষ এই ভিডিয়োটি দেখেছেন। সকলেরই প্রশ্ন, কে এই পুলিশকর্মী। এমন পেশাদারের মতো তিনি খোল বাজাচ্ছেনও বা কী ভাবে? অবশেষে সেই সমস্ত প্রশ্নের উত্তর পাওয়া গেল।

সূত্রের খবর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই পুলিশের নাম উদয় কুমার সিংহ। বাড়ি মালদহ জেলায়। কিন্তু কর্মসূত্রে থাকছেন দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে। জেলা রিজার্ভ ফোর্সের সাব ইন্সপেক্টর তিনি। গানবাজনা করার শখ তাঁর বহুদিনের। পেশায় প্রশাসনের সঙ্গে যুক্ত হলেও অবসর সময়টা হেমন্ত, মান্নার সুরে ডুব দিয়েই কাটে। পাশাপাশি নানা ধরনের বাদ্যযন্ত্র বাজানোও উদয়ের শখ বটে। ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর উদয় কুমার সিংহ জানান, তিনি সব অনুষ্ঠানে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র নিয়ে গানবাজনা করেন৷ এক সময় হাইকোর্টে লিগাল সেলেও ছিলেন তিনি।

আদালতের নির্দেশ রয়েছে, এমন যন্ত্র ব্যবহার করতে হবে যাতে বাতাস দূষণ মুক্ত হয়৷ সেই কারণে এর আগে শঙ্খ বাজাতেন। এখন নানা রকমের মৃদঙ্গ বাজান। বাতাস যাতে দূষণ মুক্ত হয়, তার জন্যই এই ছোট্ট প্রচেষ্টা। আর ভারতের স্বাধীনতা দিবস মানে দেশের অন্যতম বড় উৎসব। তাই স্বাধীনতা দিবসে খোল বাজিয়ে দেশাত্মবোধক গান করেছিলেন উদয় কুমার সিং। আরও পড়ুন: এক ঢিলে দুই পাখি! এবার ১৫ দিন অন্তর SSKM-এ কয়েক ঘণ্টার জন্য যাবেন মমতা, কেন?