Gangarampur: ভুয়ো মেল খুলে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা হাতানোর অভিযোগ, গ্রেফতার ৩

South Dinajpur: দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের ঘটনা। সেখানেই তিন যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে।

Gangarampur: ভুয়ো মেল খুলে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা হাতানোর অভিযোগ, গ্রেফতার ৩
গ্রেফতার সেই অভিযুক্ত (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 7:41 PM

গঙ্গারামপুর: লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের মেল হ্যাক করে ভুয়ো অ্যাকউন্ট বানিয়ে টাকা জালিয়াতির অভিযোগ। গোটা ঘটনায় গ্রেফতার তিনজন। ধৃতদের মঙ্গলবার সাত দিনের পুলিশি হেফাজত চেয়ে আদালতে পেশ করে গঙ্গারামপুর থানার পুলিশ।

দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের ঘটনা। সেখানেই তিন যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। জানা গিয়েছে, কয়েকদিন আগে লক্ষ্মীর ভাণ্ডারের এক আবেদনকারীর তথ্যে একাধিক অসংগতি দেখা যায়। তার জেরেই সন্দেহ হয় ব্লক প্রশাসনের। তখনই জালিয়াতির বিষয়টি নজরে আসে প্রশাসনের। এরপর খোদ বিডিও থানায় অভিযোগ দায়ের করেন।

ধৃতরা হলেন নাজিমুল হক (২৭), ভসুভাষ রবিদাস (২৪) ও বিকাশ রবিদাস (২৫)। এদের বাড়ি গঙ্গারামপুর ব্লকের জাহাঙ্গীরপুর গ্রাম পঞ্চায়েতের রামদেবপুর ও ফয়েজপুর এলাকায়। জানা গিয়েছে, ধৃত তিন যুবক গঙ্গারামপুর ব্লকের অস্থায়ী ভাবে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে ডাটা এন্ট্রির কাজ করতেন। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে প্রথমে ব্লকের লক্ষ্মীর ভাণ্ডারের মেল অ্যাক্সেস হ্যাক করে। পরে গঙ্গারামপুর ব্লক প্রশাসনের পোর্টালে ঢুকে ভুয়ো আবেদন করাতো বলে অভিযোগ। অভিযোগ ভুয়ো অ্যাকাউন্টে বানিয়ে তাতে টাকা ঢুকিয়ে প্রকল্পের টাকা নয়ছয় করত তারা। এমন প্রতারণার ইঙ্গিত পাওয়া মাত্রই ব্লকের বিডিও বিষয়টি নিয়ে তদন্তে শুরু করে। এরপরেই জালিয়াতির বিষয়টি নজরে আসে বিডিওর।

এ বিষয়ে গঙ্গারামপুরের বিডিও দাওয়া শেরপা বলেন, ‘অভিযুক্তরা ৬০০ টাকার বিনিময়ে ওটিপি বিক্রি করতেন। আর সেই ওটিপি নিয়েই জালিয়াতি করতেন। ভুল তথ্য আপলোড করছিল। দীর্ঘদিন ধরে এটি হচ্ছিল, কিন্তু তারা বুঝতে পারছিলেন না। ৩০ জুনে বিষয়টি প্রথম নজরে আসে ভুল তথ্য থাকার। তারপর তা খতিয়ে দেখার সময় ভুয়ো অ্যাকাউন্টে দেওয়া ব্যাঙ্ক ডিটেলসে থাকা মোবাইল নাম্বার থেকে পুরো বিষয়টি সামনে আসে। এরপর থানায় অভিযোগ দায়ের করা হয়। ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।’