হরিরামপুরে দুই ফুলের লড়াইয়ে আত্মবিশ্বাসী সোনার বাজি পদ্ম

ভোটের বঙ্গে কড়া টক্কর হরিরামপুরে। ২০১৬ সালের বিধানসভা ভোটে সংশ্লিষ্ট কেন্দ্র থেকে চার হাজারের বেশি ভোটে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রকে হারিয়ে জয়ী হন সিপিএম প্রার্থী রফিকুল ইসলাম। এমন শক্ত যুদ্ধক্ষেত্রে হেভিওয়েট লড়াইয়ে সোনা ফ্যাক্টর কতটা প্রভাব ফেলবে?

হরিরামপুরে দুই ফুলের লড়াইয়ে আত্মবিশ্বাসী সোনার বাজি পদ্ম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 3:08 PM

দক্ষিণ দিনাজপুর: জেলার হরিরামপুরে কান পাতলে শোনা যায় এখানে ভোটের কারিগর নাকি একজনই। তিনি সোনা পাল (Sona Pal)। আগে তৃণমূলের জেলা কার্যকরি সভাপতি ছিলেন। কিন্তু মাস দুয়েক আগে প্রকাশ্য সভা থেকেই সেই সোনা সুর চড়িয়ে বলেন,’আর দু’সপ্তাহ অপেক্ষা করব। তার মধ্যে দল যদি সসম্মানে ফিরিয়ে না নেয় তাহলে অন্য দলে যাওয়া নিয়ে ভাবব।’ এদিকে দলের অন্দরমহলে কোন্দলে জোটে দুর্নীতির অভিযোগ। আর তারপর বহিষ্কার হন তিনি। সেই সোনা পাল এখন বিজেপিতে। পদ মেলে নি। কিন্তু তাতে কী। ধারে ভারে তিনিই যেন শেষ কথা। সপ্তম দফা ভোটের (West Bengal Assembly Election 2021 Phase 7) আগে তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে জানালেন, এবার জেলায় আসছে বিজেপিই ।

২৬ এপ্রিল সপ্তম দফা বিধানসভা নির্বাচনে ভোট হচ্ছে হরিরামপুরে। এবার এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। যিনি উনিশের লোকসভা ভোটে দল ছেড়ে বিজেপিতে গিয়ে ফের ঘর ওয়াপসি করে যথেষ্ট সম্মান পাওয়ায় ক্ষুব্ধ হয়েছিলেন সোনা। আর গেরুয়া শিবির এই কেন্দ্রে প্রার্থী করেছে নীলাঞ্জন রায়।

হরিরামপুরে ভোটের আগে নাম না করে তৃণমূল শীর্ষ নেতৃত্বকে নিশানা করে সোনার কটাক্ষ, ‘হিলিতে অবৈধ ব্যবসা, কয়লা পাচার, বালি পাচার এসবের টাকা কে নেয়? সোনা পাল নেয়?’ তাঁর চ্যালেঞ্জ প্রয়োজনে ‘ওপেন ডিবেট’-এ তিনি বসতে রাজি আছেন। সাহস থাকলে তৃণমূল নেতৃত্ব চ্যালেঞ্জ গ্রহণ করুন। সোনার কথায়, “আমার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ যারা তোলে, তারাই আমায় দলের নানা পদে বারবার বসিয়েছে।”

এদিকে সোনার হুঁশিয়ারিতে চুপ নেই তৃণমূলও। বিপ্লব মিত্রের পাল্টা কটাক্ষ, ‘সোনা পাল ক্রিমিনাল। কমিশনে বারবার অভিযোগ করেও তাঁকে গ্রেফতার করানো যায়নি।’ পাশাপাশি সোনার আয়ের উৎস নিয়ে প্রশ্ন তুলে তাঁর পাল্টা চ্যালেঞ্জ, “সোনার দাবি অনুযায়ী যদি আমরা দূর্নীতিগ্রস্ত হই, ওদের হাতে সিবিআই আছে। ওরা তদন্ত করাক।

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 7: এবার প্রথম ভোট দেওয়া হচ্ছে না বুদ্ধদেব ভট্টাচার্যের 

প্রসঙ্গত, ভোটবঙ্গে এবার কড়া টক্কর হরিরামপুরে। ২০১৬ সালের বিধানসভা ভোটে সংশ্লিষ্ট কেন্দ্র থেকে চার হাজারের বেশি ভোটে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রকে হারিয়ে জয়ী হন সিপিএম প্রার্থী রফিকুল ইসলাম। সেই রফিকুল এবারও সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিএম প্রার্থী। এদিকে হরিরামপুরে যে সোনা-ফ্যাক্টর রয়েছে তা স্বীকার করেন তৃণমূল নেতৃত্বের একাংশ। এমন শক্ত যুদ্ধক্ষেত্রে হেভিওয়েট লড়াইয়ে সোনা-ফ্যাক্টর কতটা প্রভাব ফেলবে তা, জানা যাবে ২ মে, ভোটের ফলে। ততদিন অপেক্ষা।