ভিডিয়ো:জঞ্জালের স্তুপের মতো রাস্তার ধারে পড়ে রয়েছে আধার কার্ড! সক্রিয় কোনও জাল চক্র?

Video: কার্ডগুলি পাওয়ার পরেই ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশ সূত্রে খবর, কিছু কুড়ানিরা আধার কার্ডগুলি সংগ্রহ করে শুকোতে দিয়েছিল।

ভিডিয়ো:জঞ্জালের স্তুপের মতো রাস্তার ধারে পড়ে রয়েছে আধার কার্ড! সক্রিয় কোনও জাল চক্র?
আধার কার্ডের স্তুপ, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 12:03 AM

শিলিগুড়ি: হঠাত্‍ দেখলে মনে হবে জঞ্জালের স্তূপ! কাছে গেলেই বোঝা যাবে জঞ্জাল নয়, বরং যা পড়ে রয়েছে তা হল আধার কার্ড! কয়েকশো আধার কার্ড ( Aadhar card) পড়ে রয়েছে রাস্তার ধারে! মঙ্গলবার এমনই চাঞ্চল্যকর ঘটনার সম্মুখীন হলেন শিলিগুড়িবাসী।  এদিন, শহর লাগোয়া আশিঘর ফাঁড়ির অন্তর্গত ইস্টার্ন বাইপাসের কাছে কানকাটা মোড়ে রাস্তার ধারে প্রচুর আধারকার্ড পরে থাকতে থাকতে দেখা যায়। কে বা কারা এই কার্ড ফেলে রেখে গিয়েছে তা নিয়েও উঠছে প্রশ্ন। পাশাপাশি,  কোনও জালচক্র সক্রিয় হচ্ছে কি না তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন গোয়েন্দারা।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রাস্তার ধারে এদিন আধার কার্ডগুলি ( Aadhar card) জমা হয়ে থাকতে দেখে যায়। স্থানীয় এক এলাকাবাসীর কথায়, “আমরা জানি না এই কার্ডগুলো কোথা থেকে এল। কিছুদিন আগে পোস্ট অফিসে গিয়েছিলাম, শুনলাম কার্ড কারেকশন হয়ে আসেনি। তারপর আজ দেখি রাস্তার ধারে পড়ে রয়েছে কার্ড। এগুলো আসল না নকল তাও জানি না।” চয়ন পাড়ার এক বাসিন্দার কথায়, “যে আধার কার্ড গুলি পাওয়া গিয়েছে, তার মধ্যে  আমার মেয়ের আর ছেলের কার্ডও ছিল। সেইগুলো পেয়েছি। কিন্তু কার্ডগুলো আসল না নকল তা জানি না।”

কার্ডগুলি পাওয়ার পরেই ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশ সূত্রে খবর, কিছু কুড়ানিরা আধার কার্ডগুলি সংগ্রহ করে শুকোতে দিয়েছিল। তারা কোথা থেকে এই কার্ড সংগ্রহ করেছে তাও খতিয়ে দেখা হচ্ছে। তবে এই আধার কার্ডের পেছনে কোনও জাল চক্র কাজ করছে কি না তাও খতিয়ে দেখছে পুলিশ।

দেখুন ভিডিয়ো: 

আরও পড়ুন: কীভাবে জাল বিস্তার করছে কৃষ্ণ ছত্রাক? বঙ্গে আক্রান্ত আরও ১