Bear: ‘ঠাকুরঘরে’ ভালুক, চুপিচুপি খেয়ে গেল প্রসাদ!

Darjeeling: তিনি এলেন, চারদিকে একবার চোখ চালালেন। তার পর সন্তর্পণে ঢুকলেন মন্দিরের ভিতর। প্রসাদ খেয়ে শান্ত ভাবে বেরিয়ে গেলেন সেখান থেকে।

Bear: 'ঠাকুরঘরে' ভালুক, চুপিচুপি খেয়ে গেল প্রসাদ!
সিসিটিভি-তে ধরা পড়ল সেই দৃশ্য।

দার্জিলিং: তিনি এলেন, চারদিকে একবার চোখ চালালেন। তার পর সন্তর্পণে ঢুকলেন মন্দিরের ভিতর। প্রসাদ খেয়ে শান্ত ভাবে বেরিয়ে গেলেন সেখান থেকে। তিনি মানে এক ভালুক (Bear)। আর সিসিটিভি-তে এই দৃশ্য ধরা পড়ার পর চাঞ্চল্য ছড়িয়েছে দার্জিলিং-য়ে। বাড়ানো হয়েছে নিরাপত্তা।

দার্জিলিংয়ের সেঞ্চেল ওয়াইল্ড লাইফ স্যাংচুয়ারি এলাকা। এখানেই একটি মন্দির রয়েছে। সিসিটিভি-তে দেখা গেল একটি ভালুক রাতের অন্ধকারে স্থানীয় সেই মন্দিরে ঢুকে পড়ে। তার পর  মন্দিরে দেবতার ভোগের জন্য রাখা তেল, ঘি, ফল এমনকি মোমবাতি পর্যন্ত খেয়ে নেয় সে। তার পর খাওয়া দাওয়ার পর সেখানেই শৌচকর্ম করে ভালুকটি। বুধবার সকালে পুরোহিত মন্দিরে ঢুকে এসব দেখে চমকে ওঠেন। কিন্তু পরিস্থিতি দেখে প্রথমে ঠিক বুঝে উঠতে পারেননি এ কাজ কার। তার পর মন্দির কমিটির লোকজন গিয়ে যখন সিসি ক্যামেরা যাচাই করলেন, তখনই প্রায় আতঁকে ওঠেন সবাই।

দেখা যায়, এদিক ওদিক তাকিয়ে চুপিচুপি একটি ভালুক প্রবেশ করল মন্দিরে। তার ভাব খানা এমন যেন অনেক দিনের চেনা রাস্তা এটা। সোজা মন্দিরের ভিতর ঢুকে গিয়ে প্রসাদ এমনকি মোমবাতি পর্যন্ত সাবাড় করে দেয় সে। তার পর এদিক ওদিক তাকিয়ে ফের ফিরে যায় আপন গন্তব্যে।

এদিকে এই সিসিটিভি ফুটেজ দেখার পর মন্দির কর্তৃপক্ষ তাড়াতাড়ি দার্জিলিং ওয়াইল্ড লাইফ ডিভিশনকে খবর দেন। এর আগেও সিঞ্চেল, তাকদাহ ও দার্জিলিংয়ের একাধিক জায়গায় ভালুকের দেখা মিলছে। সম্প্রতি ১৮ অক্টোবর তিব্বতি উদবাস্তু শিবিরের কাছে একটি হিমালয়ান ব্ল্যাক বিয়ার খাঁচাবন্দি হয়। এরপর ফের সিসি ক্যামেরায় ভালুকের ছবি ধরা পরায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। দার্জিলিং ওয়াইল্ড লাইফ ডিভিশনের ডিএফও ভিকে সুদ বলেন, “এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। ভাল্লুকটির খোঁজে তল্লাশি চলছে।”

উল্লেখ্য, বুধবারই জলপাইগুড়ি জেলা ঘটে গিয়েছে একটি চাঞ্চল্যকর ঘটনা। ভালুক (Bear) -এর সঙ্গে সেলফি তুলতে গিয়েছিল দুই বন্ধু। কিন্তু আচমকা ভালুকটি তেড়ে যেতে এক বন্ধুকে ফেলে ফেলায় আরেকজন। ভালুকের আক্রমণে সেই কিশোরের মৃত্যুর পর ভালুকটিকেও পিটিয়ে মারে উত্তেজিত জনতা।

জানা গিয়েছে, একটি হিমালয়ান ব্ল্যাক বিয়ার লোকালয়ে বেরিয়ে এসেছে বলে খবর ছড়িয়ে পড়েছিল এলাকায়। তার পর তাকে দেখতে ভিড় শুরু হয়। এদিকে সেই ভালুকের সঙ্গে সেলফি তুলতে যায় জনৈক ইলিয়াস খালকো এবং তার এক বন্ধু। সেই সময় আচমকাই ভালুকটি তেড়ে যায় তাদের দিকে। কিশোর ইলিয়াসকে আক্রমণ করলে আতঙ্কে পালিয়ে যায় তার সঙ্গে থাকা বন্ধুটি। অকুস্থলেই মৃত্যু হয় ইলিয়াসের। তার পরেই ভালুকটিকে পিটিয়ে মারে স্থানীয়রা।

আরও পড়ুন: Attempt to Suicide: মদ-কে অপমান! অভিমানে হাইটেনশন খুঁটিতে উঠে জীবন শেষ করে দিতে চাইলেন গোপাল

Click on your DTH Provider to Add TV9 Bangla