‘বাদ যায়নি আমার ফোনও!’ কোন বঙ্গ বিজেপি নেতাদের ফোনে আড়িপাতা হচ্ছে খোলসা করলেন সায়ন্তন

Sayantan Basu: সোমবারই ফোনে আড়িপাতা কাণ্ডে তদন্ত কমিশন গঠন করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)।

'বাদ যায়নি আমার ফোনও!' কোন বঙ্গ বিজেপি নেতাদের ফোনে আড়িপাতা হচ্ছে খোলসা করলেন সায়ন্তন
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 5:23 PM

শিলিগুড়ি: পেগাসাস (Pegasus) কাণ্ড নিয়ে এবার তৃণমূল (TMC) সরকারকে পাল্টা আক্রমণে বিজেপি (BJP)। সোমবারই ফোনে আড়িপাতা কাণ্ডে তদন্ত কমিশন গঠন করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। এ নিয়ে শিলিগুড়িতে বিজেপি রাজ্য সম্পাদক সায়ন্তন বসু (Sayantan Basu)-র কটাক্ষ, “মুখ্যমন্ত্রীর তদন্ত কমিশন দিয়ে কিছু হবে না। কেন্দ্র তদন্ত করলে ফুটপাথে গিয়ে দাঁড়াবে রাজ্য।”

এখানেই থামেননি তিনি। তাঁর অভিযোগ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ফোনে নিয়মিত আড়ি পাতার কাজ করে রাজ্য সরকার। তাঁর কথায়, “রাজ্যের সরকার আমাদের ফোন ট্যাপ করছে। পুলিশ কর্তা রাজীব কুমার এসব করেছেন। বিজেপি রাজ্য সভাপতি-সহ, আমি এবং বিরোধী দলনেতার ফোন ট্যাপ করা হচ্ছে। কেন্দ্রের কাছে তদন্ত চাইছি।” এর পর সায়ন্তনের পাল্টা হুঁশিয়ারি, কেন্দ্র তদন্তভার হাতে নিলে ফুটপাথে গিয়ে দাঁড়াতে হবে রাজ্য সরকারকে।

উল্লেখ্য, একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, পেগাসাস কাণ্ডে যে হাই-প্রোফাইলদের ফোন ট্যাপ করা হয়েছে, তাঁদের তালিকায় রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। প্রথম থেকেই তাই এই ইস্যুতে সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকের মমতা জানান সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মদন লোকুর এবং কলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের নেতৃত্বে তদন্ত কমিশন গঠন করা হল। আর এ নিয়ে রাজ্য সরকারকে পাল্টা বিঁধল বিজেপি।

অন্যদিকে মমতার দিল্লী সফর নিয়ে সায়ন্তনের মন্তব্য, “এ রাজ্যের সাংসদদের নিয়ে মমতা বন্দোপাধ্যায় প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। এই সামান্য সংখ্যক সাংসদ নিয়ে প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখলে, তিনি মঙ্গল গ্রহের চেয়ারম্যান হওয়ার স্বপ্ন দেখতেও পারেন।”

বিজেপি নেতার দাবি, “বরাকর পার হলে বা কোচবিহার পেরিয়ে অসমে ঢুকলে তৃণমূল খায় না মাথায় দেয় কেউ জানেন না। দিল্লীতে ওদের কিছুই করার নেই। মুখ্যমন্ত্রী দিল্লী যাচ্ছেন, ঘুরে আসুন। ভাল করে লালকেল্লা, কুতুব মিনার এসব দেখুন। বর্ষার দিল্লী উপভোগ করুন।”

দিল্লিতে বিজেপি বিরোধী জোটের সম্ভাবনা প্রসঙ্গে সায়ন্তনের মন্তব্য, “মমতা বন্দোপাধ্যায় প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখলে মাটিগাড়ার আমাদের বিধায়ক আনন্দ বর্মনের আমেরিকার রাষ্ট্রপতি হওয়ার স্বপ্ন দেখা উচিত। উনি দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলে আমাদের আপত্তি নেই। প্রধানমন্ত্রীকে অনুরোধ করব, জাল ভ্যাকসিন নিয়ে রাজ্যের ভূমিকা দেখুন।”

এদিন আবার বামেদের তরফে কেন্দ্রীয় স্তরে তৃণমূলকে সমর্থনের ইঙ্গিতের প্রশ্নে তিনি বলেন, “আগে লোকে বলত মোদী-দিদি ভাইভাই। এখন লোকে বলছে বামেরা তৃণমূলের সঙ্গে বোঝাপড়া করছে। চেষ্টা করুক। লাভ হবে না।” আরও পড়ুন: আড়িপাতা-কাণ্ডে মমতার বড় সিদ্ধান্ত! দুই বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিশন গড়ছে রাজ্য