সত্যি হল আশঙ্কা! উত্তরবঙ্গেই সন্ধান মিলল কোভিডের নয়া ভ্যারিয়েন্টের, আক্রান্ত ৭

COVID New Strain: গবেষণা বলছে, ডেল্টা, কোভিডের আগের আলফা রূপের থেকে প্রায় ৪০ থেকে ৬০ শতাংশ বেশি সংক্রামক। সঞ্জয়বাবু জানান, নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়া প্রসঙ্গে ভয় পাওয়ার কিছু নেই।

সত্যি হল আশঙ্কা! উত্তরবঙ্গেই সন্ধান মিলল কোভিডের নয়া ভ্যারিয়েন্টের, আক্রান্ত ৭
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 6:16 PM

দাার্জিলিং: অবশেষে সত্যি হল চিকিত্‍সকদের আশঙ্কা। শিলিগুড়িতেই মিলল কোভিডের (COVID19) নতুন রূপের খোঁজ। সম্প্রতি, কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োমেডিক্যাল জিনোমিক্সে পাঠানো নমুনা পরীক্ষার পরেই জানা গিয়েছে, কোভিডের নয়া ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ৫জন। এছাড়াও কোভিডের ইউকে ভ্যারিয়েন্টটি পাওয়া গিয়েছে আরও ২ রোগীর শরীরে। মঙ্গলবার,  এই সংক্রমণের খবর জানালেন  উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল সুপার সঞ্জয় মল্লিক।

গবেষণা বলছে, ডেল্টা, কোভিডের (COVID19) আগের আলফা রূপের থেকে প্রায় ৪০ থেকে ৬০ শতাংশ বেশি সংক্রামক। সঞ্জয়বাবু জানান, নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়া প্রসঙ্গে ভয় পাওয়ার কিছু নেই। শুধুমাত্র সাধারণ মানুষকে সতর্ক হতে হবে। মানতে হবে কোভিড বিধিও এমনটাই বলছেন হাসপাতাল সুপার। সূত্রের খবর, বেশ কিছুদিন ধরেই সিকিমে ডেল্টাব ভ্যারিয়েন্টের উপস্থিতির তথ্য সামনে এসেছিল। সেখানে ৯৭ জন এই নয়া ভ্য়ারিয়েন্টে আক্রান্ত ছিলেন। শিলিগুড়িতে এতদিন পর্যন্ত সরকারি ভাবে, এই ভ্যারিয়েন্টে আক্রান্তের খবর পাওয়া যায়নি। তবে, চিকিত্‍সকেরা আশঙ্কা প্রকাশ করেছিলেন।

কিছুদিন আগেই,  করোনা বিষয়ক  ‘গ্লোবাল অ্যাডভাইজ়রি কমিটি’র সঙ্গে বৈঠক করেন রাজ্যের স্বাস্থ্যকর্তারা। উত্তরবঙ্গ যেহেতু উত্তর-পূর্ব ভারতের সংযোগদ্বার তাই করোনার তৃতীয় ঢেউয়ের প্রবেশের সম্ভাব্য় কারণও হতে পারে উত্তরবঙ্গের (North Bengal) পরিবহন। কারণ, প্রতিবেশী রাজ্যগুলিতে যাতায়াতে উত্তরের রেল ও সড়ক পথই ভরসা। সেক্ষেত্রে সংক্রমণের সম্ভাবনার কথা তখনই উল্লেখ করেছিলেন কমিটির সদস্যরা।  চিকিত্‍সকেরাও এই সম্ভাবনাকে উড়িয়ে দেননি। কোভিডের নয়া রূপকে আটকাতে কড়া পদক্ষেপ করেছিল শিলিগুড়ি প্রশাসন। আরও পড়ুন: বাড়ির নীচে চোরাকুঠুরি, রমরমিয়ে চলত জাল মদের কারখানা! ধৃত তৃণমূল নেতা