Darjeeling Toy Train: ভিস্তাডোম কোচে পাহাড় ভ্রমণ, সঙ্গে রেস্তোরাঁ, দার্জিলিং-এর আকর্ষণ বাড়ছে কয়েক গুণ

Darjeeling Toy Train: সোমবারই শুরু হল সেই ট্রেনের যাত্রা। উপস্থিত ছিলেন সাংসদ রাজু বিস্তা সহ অনেকে।

Darjeeling Toy Train: ভিস্তাডোম কোচে পাহাড় ভ্রমণ, সঙ্গে রেস্তোরাঁ, দার্জিলিং-এর আকর্ষণ বাড়ছে কয়েক গুণ
দার্জিলি-এ টয় ট্রেন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 11:24 PM

দার্জিলিং: পাহাড়ের টয় ট্রেনকে ঘিরে বরাবরই সাধারণ মানুষের উৎসাহ বরাবরই বেশি। আর এবার শারদোৎসবের আগে পর্যটকদের আকর্ষণ কয়েক গুন বাড়াতে শুরু হল নতুন চেহারায় সেই টয় ট্রেনের যাত্রা। এই ট্রেনে থাকছে রেস্তোরাঁ, থাকছে ভিস্তাডোম কোচ। অর্থাৎ পাহাড়ি পথে প্রাকৃতিক সৌন্দর্য যাতে পুরোমাত্রায় উপভোগ করা যায়, সেই ব্যবস্থাই রাখা হয়েছে।

আজ সোমবার থেকে শুরু হল সেই ট্রেনের যাত্রা। ভিস্তাডোম কোচ, রেস্তোরাঁ-সহ সেই টয় ট্রেনের যাত্রা শুরু হল নিউ জলপাইগুড়ি থেকে। সবুজ পতাকা নাড়িয়ে নতুন এই ট্রেনের উদ্বোধন করলেন দার্জিলিং-এর সাংসদ রাজু বিস্তা, জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায়, কাটিহারের সাংসদ দুলাল চন্দ্র গোস্বামী। উপস্থিত ছিলেন জিএম আনসুল গুপ্তা সহ রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। ছিলেন সাংসদ ও বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

গত দু’বছর ধরে করোনা পরিস্থিতির জেরে পর্যটন ব্যবসার প্রচুর ক্ষতি হয়েছে। পুজোর সময়েও সে ভাবে ভিড় দেখা যায়নি বাঙালির প্রিয় ডেস্টিনেশনে। কিন্তু এ বছর দার্জিলিং সহ গোটা পার্বত্য অঞ্চলে প্রায় সমস্ত হোটেল, হোম স্টে-র বুকিং হয়ে গিয়েছে। কার্যত তিল ধারনের জায়গা নেই।

আর দার্জিলিং বেড়াতে এসে সাধারণত পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু থাকে এই টয় ট্রেন। সেই ট্রেনকে আরও বেশি আকর্ষণীয় করতেই ডিএইচআরের তরফে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং সফর করতে সারাদিন লেগে যায়। তাই পর্যটকদের খাবারের যাতে কোনও অসুবিধা না হয় সে কথা মাথায় রেখে এই টয়ট্রেনের মুকুটে নতুন পালক জুড়ল। রাখা হল রেস্তোরাঁ কোচ। স্বাভাবিকভাবেই এই উদ্যোগে পর্যটকরা অত্যন্ত খুশি। তাঁরা বলছেন, দার্জিলি-এর আকর্ষণ এবার আরও বেড়ে গেল।