Siliguri: টিকা নিয়ে রাজনীতি! তৃণমূল নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের

Siliguri: মঙ্গলবার শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ডে ভ্যাকসিন ক্যাম্পে বিজেপি দলের সদস্য বলে এক ব্যক্তিকে টিকা না দিয়ে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে।

Siliguri: টিকা নিয়ে রাজনীতি! তৃণমূল নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের
তৃণমূল নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের শঙ্কর ঘোষের (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 8:09 AM

শিলিগুড়ি: টিকা নিয়ে রাজনীতিকরণের অভিযোগ। তৃণমূল নেতা বিকাশ সরকারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ (Shankar Ghosh)।

মঙ্গলবার শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ডে ভ্যাকসিন ক্যাম্পে বিজেপি দলের সদস্য বলে এক ব্যক্তিকে টিকা না দিয়ে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। টিকাকরণের ক্ষেত্রে রাজনীতির অভিযোগ এনে ধরনায় বসেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। সেখান থেকেই ঘটনার সূত্রপাত।

শিলিগুড়ি ভারত নগরে স্থানীয় তৃণমূল নেতা বিকাশ সরকারের নির্দেশেই বিজেপি কর্মী সমর্থকদের ভ্যাকসিন ক্যাম্প থেকে কার্যত তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ ওঠে। খবর পেয়েই ক্যাম্পে গিয়েছিলেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। তাঁকেও নিগ্রহের চেষ্টা করা হয় বলে অভিযোগ।

তারই প্রতিবাদে দুপুরে ধরনায় বসেছিলেন বিজেপি বিধায়ক। আর সন্ধ্যায় এই ঘটনার প্রতিবাদে শিলিগুড়িতে মোমবাতি মিছিল করে বিজেপি যুব মোর্চা। এদিকে, এই প্রেক্ষিতে কয়েক ঘণ্টার মধ্যেই শো-কজ (Show Cause) করা হয় যুব তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা গৌতম দেব ঘনিষ্ঠ বিকাশ রঞ্জন সরকারকে। আগামী ২৪ ঘন্টার মধ্যে তাঁকে শো-কজের উত্তর দিতে বলা হয়েছে।

জানতে চাওয়া হয়েছে, অনুগামীদের নিয়ে তিনি কেন টিকাকেন্দ্র ‘দখল’ করে বেছে বেছে দলের অনুগামীদের টিকাকরণ করলেন, কেন বিজেপি কর্মীদের ক্যাম্প থেকে তাড়িয়ে দেওয়া হল? এ প্রসঙ্গে, জেলা তৃণমূল সভাপতি পাপিয়া ঘোষ জানান, “দলের যুব সংগঠনের সর্বোচ্চ নেতৃত্ব ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দফতর থেকেই আমার কাছে নির্দেশ আসে অবিলম্বে তাঁকে শোকজ করতে হবে। উনি যা করেছেন তাতে জনসমক্ষে দলের ভাবমূর্তি খারাপ হয়েছে। আমাদের দলের সিদ্ধান্ত প্রত্যেকটি মানুষের জন্যই সমান অধিকার।”

তিনি জানান, যে কেউ যে কোনও দল করুন না কেন তিনি ভ্যাকসিন পেতেই পারেন। তাছাড়া দলের নির্দেশ রয়েছে টিকাকরণ কেন্দ্রগুলিতে না যাওয়ার জন্য। সেই শৃঙ্খলা ভেঙে বিকাশবাবু  দু’দিন ধরে টিকাকরণ ক্যাম্পে হাজির থেকেছেন, কেন তৃণমূলের বিরুদ্ধে এভাবে টিকা কেন্দ্র দখলের অভিযোগ উঠেছে তা জানতে চেয়ে তাঁকে চিঠি দেওয়া হয়েছে। এর পর রাতেই বিকাশের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন শঙ্কর ঘোষ।

সব থেকে উল্লেখযোগ্য ব্যাপার, বিজেপি কর্মী কেন টিকা পেলেন না, তা নিয়ে প্রশ্ন তুলে পুরনিগম ঘেরাও করেন সিপিএম কর্মীরাও।  শিলিগুড়ি পুরনিগম ঘেরাওয়ের ডাক দেয় সিপিএম। ঘেরাও নিয়ে প্রচার চলা শুরু হতেই  সন্ধ্যার পর সিপিএমের প্রচারের একটি টোটো গাড়ি ও মাইক বাজেয়াপ্ত করে পুলিশ। টোটোচালককে মারধর করা হয় বলেও অভিযোগ। পরে তাঁকে ছাড়িয়ে আনেন সিপিএম নেতৃত্ব।

আরও পড়ুন: বিছানায় শুয়ে রয়েছেন, জানলা দিয়ে ইন্টেরিয়র ডিজাইনারকে দেখে তাই মনে করেন প্রতিবেশীরা, ভুল ভাঙল পরে!

আরও পড়ুন: তৃতীয় ঢেউয়ে প্রস্তুত শুধুই কি মুখের কথা? বেআব্রু হয়ে পড়ল ‘অজানা জ্বরেই’