SSC Recruitment Case: যাদবপুর ছেড়েই রাজনীতিকে ‘না’, সুবীরেশের চেয়ারে বসেই বড় ঘোষণা ওমপ্রকাশের

SSC Recruitment Case: নিয়োগে অনিয়মের অভিযোগে, প্রাক্তন এসএসসি চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে আপাতত হাজতে।

SSC Recruitment Case: যাদবপুর ছেড়েই রাজনীতিকে ‘না’,  সুবীরেশের চেয়ারে বসেই বড় ঘোষণা ওমপ্রকাশের
নতুন দায়িত্বে ওমপ্রকাশ মিশ্র
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Sep 29, 2022 | 10:13 PM

কলকাতা: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতারির ৯ দিন পরে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ থেকে সরানো হয়েছে সুবীরেশ ভট্টাচার্যকে। তাঁর জায়গায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হয়েছেন ওমপ্রকাশ মিশ্র। কিন্তু তাঁরও তো দীর্ঘ রাজনীতিক জীবনের ইতিহাস রয়েছে। দীর্ঘদিন কংগ্রেসের সঙ্গে যুক্ত থাকার পরে এই গত বিধানসভা নির্বাচনের আগেই যোগ দিয়েছেন তৃণমূলে। কিন্তু উপাচার্য হওয়ার পরে তিনি সক্রিয় রাজনীতি থেকে বিদায় নেবেন। TV9 বাংলার মাধ্যমে তেমনটাই জানালেন ওমপ্রকাশ মিশ্র।

ওমপ্রকাশ বলেন, “শিক্ষার উৎকর্ষ, সেটাই আমার কাছে বিবেচ্য। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী হিসাবে আমি গর্বিত, সম্মানীত, যে সেখানকার উপাচার্যের দায়িত্ব আমাকে দেওয়া হয়েছে। দায়িত্ব নেওয়ার পর অন্যান্য কর্মী, অধ্যাপকদের সঙ্গে, আধিকারিক ও কর্মসমিতির সদস্যদের সঙ্গে বৈঠকে বসব। আলাপ আলোচনার ভিত্তিতে অবশ্যই কোনও ভাল কাজ করা সম্ভব হবে বলে মনে করা হচ্ছে। নতুন দায়িত্বটা ভালভাবে পালন করার চেষ্টা করব।”

তবে রাজনীতিক উপাচার্যকে মেনে নিতে কি কোথাও কোনও অসুবিধা হচ্ছে? প্রশ্নটা রাখা হয়েছিল তাঁর কাছে। তাঁর সাফ বক্তব্য, “আমার যোগ্যতা আর পারফরমেন্সটাই বিচার্য।” নিয়োগে অনিয়মের অভিযোগে, প্রাক্তন এসএসসি চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে আপাতত হাজতে। গ্রেফতারির আগে তিনি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদে ছিলেন। সূত্রের খবর,তাঁকে জেরায় প্রভাবশালী সংক্রান্ত বেশ কিছু তথ্য গোয়েন্দাদের হাতে এসেছে। সুবীরেশের বয়ানের সূত্র ধরে আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করতে চান গোয়েন্দারা। আপাতত তাঁর ঠিকানা হাজতেই।

এই খবরটিও পড়ুন

এবার তাঁর পরিবর্তে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ওমপ্রকাশ। ওমপ্রকাশ মিশ্র এর আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ছিলেন। ২০১৯ সালে তৎকালীন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর হাত ধরে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দেন। সাম্প্রতিক অতীতে কোনও সরাসরিভাবে রাজনৈতিক ব্যক্তিত্ব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে বসেছেন, এমন কোনও রেকর্ড নেই। তবে তাঁর কাজের যোগ্যতা দিয়েই সবটা বিচার হবে বলে আশাবাদী ওমপ্রকাশ মিশ্র।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla