Siliguri: তৃণমূল নেতার ‘হুমকি’: আমাদের পুলিশ-জেলাশাসক, নির্দলকে শেষ করে দেব

Siliguri : ভিডিয়োটি ভাইরাল হতেই অস্বস্তিতে পড়ে তৃণমূল। দলের নেতার বক্তব্যকে তাঁরা সমর্থন করেন না বলে জানালেন তৃণমূলের জেলা সভানেত্রী পাপিয়া ঘোষ। তবে এই নিয়ে শাসক দলকে আক্রমণ করেছে বিজেপি।

Siliguri: তৃণমূল নেতার 'হুমকি': আমাদের পুলিশ-জেলাশাসক, নির্দলকে শেষ করে দেব
তৃণমূল নেতা দেবাশিস প্রামাণিক
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 6:26 PM

শিলিগুড়ি : নির্দল বলে যেন কিছু না থাকে। নির্দলকে তিনি শেষ করে দেবেন। এমনকী, নির্দলের হয়ে কেউ প্রচার করলে পুলিশ দিয়ে তাঁকে গ্রেফতার করাবেন। শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়াতে জনসভা থেকে তৃণমূল নেতা দেবাশিস প্রামাণিকের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ। তাঁর এই হুমকির ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি TV9 বাংলা। এই ভিডিয়ো ভাইরাল হতেই রাজনৈতিক চাপান-উতর তৈরি হয়েছে। শাসকদলকে আক্রমণ করেছে বিজেপি। তবে দেবাশিস প্রামাণিকের এই মন্তব্যকে দল সমর্থন করে না বলে জানিয়েছেন শাসকদলের নেতারা।

আগামী ২৬ জুলাই শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন। টিকিট না পেয়ে অনেক তৃণমূল নেতা-কর্মী নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন। এর জেরে ৩০ জনকে দল থেকে বহিষ্কার করেছে তৃণমূল। কিন্তু এলাকায় জনপ্রিয় ওই নেতাদের প্রচার চলছে জোর কদমে।

এই পরিস্থিতিতে গতকাল ফাঁসিদেওয়াতে নির্বাচনী প্রচারে নির্দল প্রার্থীদের ‘হুমকি’ দেন দেবাশিস প্রামাণিক। প্রচার মঞ্চ থেকে তিনি বলেন, “ডিএম আমাদের, এসপি আমাদের। বিডিও, এসডিও আমাদের। নির্দলদের প্রচার করতে দেবেন না। তৃণমূল কংগ্রেস ঘরে ঘরে উন্নয়ন পৌঁছে দিয়েছে। তৃণমূল ছাড়া এখানে কেউ থাকবে না। ”

তাঁর আরও হুঁশিয়ারি, “নির্দলের প্রচারে তৃণমূলের কেউ গেলেই আমরা নাম পেয়ে যাব। তার বাড়িতে পুলিশ যাবে। তাকে জেলে ভরে দেওয়া হবে। নির্দলকে আমরা শেষ করে দেব। রাতের মধ্যে সমস্ত ফ্লেক্স খুলে ফেলে দিন। নির্দল প্রার্থীকে বাড়িতে ঢুকতে দেবেন না।” নিজের ফোন নম্বর দিয়ে তিনি বলেন, “নির্দলদের কেউ হুমকি দিলে আমাকে ফোন করবেন। আধ ঘণ্টার মধ্যে পুলিশ পৌঁছাবে। ওই নির্দলকে কী করে জেলে পুরতে হয়, আমরা জানি।”

ভিডিয়োটি ভাইরাল হতেই অস্বস্তিতে পড়ে তৃণমূল। দলের নেতার বক্তব্যকে তাঁরা সমর্থন করেন না বলে জানালেন তৃণমূলের জেলা সভানেত্রী পাপিয়া ঘোষ। তিনি বলেন, “অত্যন্ত নিন্দনীয় বার্তা। ব্যক্তিগত মতামত। আমরা এই বক্তব্যকে সমর্থন করি না। দল তার দায় নেবে না। ধমকে-চমকে ভোট করাকে আমরা সমর্থন করি না। মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে সারা বছর মানুষের পাশে থাকেন, তাতে মানুষ নির্বাচনে তাঁকে দু’হাত ভরে আশীর্বাদ করবেন। তাই, এই ধরনের ভুল বার্তা না দেওয়াই ঠিক।” দার্জিলিং জেলা তৃণমূলের মুখপাত্র বেদব্রত দত্ত বলেন, “ওই ভিডিয়োর সত্যতা যাচাই করিনি। খতিয়ে দেখা দরকার। তবে দল এমন বক্তব্য সমর্থন করে না। আমরা রীতিনীতিতে আস্থা রাখি। দেবাশিস প্রামাণিক কী বলেছেন তা খোঁজ নিয়ে দেখব।”

তৃণমূল নেতার ‘হুমকি’-র নিন্দা করে সরব হয়েছেন বিজেপি বিধায়ক আনন্দ বর্মণ। তিনি বলেন, “শাসক দল এলাকায় নীরব সন্ত্রাস চালাচ্ছে। সঙ্গে দোসর পুলিশ। রাজ্যের পুলিশ যে তৃণমূলের হয়ে কাজ করছে তা এ থেকেই পরিষ্কার। তৃণমূলের লজ্জা থাকা উচিত। ভোটে আস্থা রাখতে না পেরে এসব বলছে ওরা। পুলিশ ওকে গ্রেফতার করার বদলে মদত দিচ্ছে।”

সদ্য বহিষ্কৃত তৃণমূল নেতা ও নির্দল প্রার্থী আখতার আলি বলেন, “প্রকাশ্যে হুমকি দিচ্ছেন তৃণমূল নেতা। পায়ের তলার মাটি সরে গিয়েছে। হুমকি দিয়ে ভোট করতে চান। এলাকার মানুষ ভীতসন্ত্রস্ত।” তিনি আরও বলেন, “উপযুক্তদের টিকিট দেয়নি দল। তাই নির্দলে দাঁড়িয়েছি। লড়াই চলবে।”