Upper Primary: স্কুলে চাকরি দেওয়ার নাম করে ১৭ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ, গ্রেফতার সংস্কৃতের শিক্ষক

Siliguri: মাথাভাঙার বাপ্পা মালাকারের অভিযোগ, তিনি পরীক্ষায় পাশ করার পর তার থেকে ১৭ লক্ষ টাকা হাতিয়ে নেন আমবাড়ি হাইস্কুলের শিক্ষক সন্তোষ বর্মন।

Upper Primary: স্কুলে চাকরি দেওয়ার নাম করে ১৭ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ, গ্রেফতার সংস্কৃতের শিক্ষক
ধৃত পঙ্কজ বর্মন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 2:47 PM

শিলিগুড়ি: স্কুলে শিক্ষক নিয়োগ নিয়ে এতদিন নেতা-মন্ত্রী থেকে পর্ষদ কিংবা এসএসসির বিরুদ্ধে ভূরি ভূরি অভিযোগ ছিল। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে স্কুলের শিক্ষকদের নামও। ১৭ লক্ষ টাকা হাতিয়েও চাকরি না দেওয়ার অভিযোগ আরও এক স্কুল শিক্ষককে গ্রেফতার (Teacher Arrest) করা হল। ধৃতের নাম পঙ্কজ বর্মন। তিনি শিলিগুড়ির বরদাকান্ত স্কুলের সংস্কৃতের শিক্ষক। শিলিগুড়ি থেকে ওই শিক্ষককে গ্রেফতার করে আমবাড়ি থানার পুলিশ। ধৃত শিক্ষক সংস্কৃত পড়ান। এর আগে একই ঘটনায় গ্রেফতার হয়েছিলেন আমবাড়ি হাইস্কুলের শিক্ষক সন্তোষ বর্মন। তিনিও শিলিগুড়ির বাসিন্দা। কোচবিহারের মাথাভাঙার বাসিন্দা বাপ্পা মালাকার। তিনিই প্রতারণার অভিযোগ করেছিলেন। ২০১৬ সালে তিনি টেট পাশ করেন বলে দাবি করেন। পাশ করেও চাকরি না পাওয়ায় উচ্চ প্রাথমিকের জন্য তিনি টাকা দিয়েছিলেন সন্তোষ বর্মন নামে এক শিক্ষককে। কিন্তু তারপর চাকরি না পাওয়ায় পুলিশের দ্বারস্থ হন। গ্রেফতার হন ওই শিক্ষক। এরপরই শনিবার আরও চাঞ্চল্যকর মোড় নেয় এই অভিযোগ।

কোচবিহারের মাথাভাঙা পুরএলাকার বাসিন্দা বাপ্পা মালাকার। আপার প্রাইমারির জন্য টেটে বসেছিলেন। পাশ করেও চাকরি না পাওয়ায় উদ্বেগে ছিলেন। তাঁর দাবি, তিন বছর আগে কোচবিহার জেলার শীতলখুচির সন্তোষ বর্মন তাঁর কাছে এক এজেন্টকে নিয়ে আসেন। সন্তোষ বর্মন জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের আমবাড়িতেই এক হাইস্কুলে বাংলা পড়ান।

মাথাভাঙার বাপ্পা মালাকারের অভিযোগ, তিনি পরীক্ষায় পাশ করার পর তার থেকে ১৭ লক্ষ টাকা হাতিয়ে নেন আমবাড়ি হাইস্কুলের শিক্ষক সন্তোষ বর্মন। আশ্বাস দেন বাপ্পার চাকরি হয়ে যাবে। কিন্তু সম্প্রতি আদালতের নির্দেশে প্যানেল বাতিল হতেই বাড়ে চাপ। বাপ্পা বুঝে যান, এই চাকরি আর তিনি পাবেন না। এরপরই সন্তোষ বর্মনের কাছে ১৭ লক্ষ টাকা চান।

এরপরই গত ৯ জানুয়ারি সন্তোষ বর্মনের স্কুলের সামনে গিয়ে তাঁকে ধরেন। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমবাড়ি ফাঁড়ির পুলিশ সন্তোষকে গ্রেফতারও করে। পুলিশ সূত্রে খবর, সেই সন্তোষকে জেরা করেই এবার শিলিগুড়ির আরও এক স্কুলের শিক্ষককে গ্রেফতার করা হল।