BJP Shankar Ghosh: ‘শিলিগুড়ি উত্তর-পূর্বের রাজধানী হবে’, বিজেপি বিধায়কের মন্তব্যে বাড়ল জল্পনা

Siliguri: এসজেডিএ নিয়ে বিস্ফোরক অভিযোগ তোলেন শঙ্কর ঘোষ।

BJP Shankar Ghosh: 'শিলিগুড়ি উত্তর-পূর্বের রাজধানী হবে', বিজেপি বিধায়কের মন্তব্যে বাড়ল জল্পনা
বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। ছবি ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 11:16 PM

শিলিগুড়ি: শিলিগুড়ির উন্নয়নে নানা কেন্দ্রীয় প্রকল্পের খতিয়ান তুলে ধরে সোমবার শিলিগুড়িতে বিজেপি রাজ্য সম্পাদক শঙ্কর ঘোষের দাবি, শিলিগুড়ি হবে উত্তর-পূর্বের রাজধানী। শিলিগুড়ির বিধায়কের এ হেন মন্তব্য ঘিরে ফের আলাদা রাজ্যের বিতর্ক মাথাচাড়া দিয়েছে উত্তরবঙ্গে। এদিন শিলিগুড়িতে একটি সভায় যোগ দেন বিধায়ক শঙ্কর ঘোষ। সেখানে তিনি বলেন, “শিলিগুড়ি অ্যান্ড জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটি বা এসজেডিএ (SJDA) দুর্নীতিতে ২০০ কোটির দুর্নীতি হয়েছিল। যে ত্রিফলা আলো লাগানো হল, সবই নষ্ট হয়ে গিয়েছে। আমরা ইডি-সিবিআইকে সব জানাব। ওই মামলা এখন ধামাচাপা পড়েছে।” রাজ্যের সিআইডি তদন্ত কতদূর এগোল? প্রশ্ন বিধায়কের।

গত মাসেই শিলিগুড়িতে এসেছিলেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ি। সেখানে একাধিক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করেন তিনি। সেখানেই কেন্দ্রীয় মন্ত্রী জানান, ৬০ হাজার কোটি টাকার কাজ শেষ করেছে কেন্দ্র। আরও ৮০ হাজার কোটি টাকার কাজ হবে আগামিদিনে। একাধিক এক্সপ্রেসওয়ের ঘোষণার পাশাপাশি শিলিগুড়ির রিং রোডের জন্য ৩ হাজার কোটি টাকা, আরও ৩ হাজার কোটি টাকা সেবকে দেওয়ার কথা জানান। ঘোষণা করেন তিস্তায় নয়া ব্রিজের।

এদিন শঙ্কর ঘোষ বলেন, বিজেপির বিধায়ক ও সাংসদদের লক্ষ্য উত্তরবঙ্গের উন্নয়ন। বাগডোগরা বিমানবন্দরের আধুনিকীকরণ চলছে। শিলিগুড়িতে রিং রোডের ঘোষণা হয়েছে। ছয় লেনের জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। তিস্তায় বিকল্প সেতু গড়ে তোলা হচ্ছে। রাজ্য যদি উত্তরের উন্নয়নে ৫০ কোটি টাকা খরচ করে থাকে সেখানে কেন্দ্র এই উত্তরবঙ্গের উন্নয়নে কয়েক হাজার কোটি টাকা খরচ করছে। এর রেশ ধরেই শঙ্কর ঘোষের মন্তব্য, প্রকল্পগুলি সম্পন্ন হলে শিলিগুড়ি উত্তর পূর্বের রাজধানী হয়ে উঠবে। এদিকে বিজেপি বিধায়কের এই মন্তব্য ঘিরে জোর চর্চা শুরু হয়েছে।

এ প্রসঙ্গে শিলিগুড়ির মেয়র গৌতম দেব বলেন, “আইনিভাবেই সিআইডি এসজেডিএ নিয়ে তদন্ত এগোচ্ছে। আসলে বিজেপি অস্থিরতা তৈরি করতে বিভ্রান্তি ছড়াচ্ছে। আর রাজ্যভাগের কোনও প্রশ্নই নেই। উত্তরবঙ্গেও এবার ওদের জমানত বাজেয়াপ্ত হবে। নির্বাচনের ফলাফল দেখে নেবেন।”