Darjeeling: পঞ্চায়েত নির্বাচনের আগেই দার্জিলিং পুরসভা তৃণমূলের জোট-সঙ্গীর হাতে?

Darjeeling Election: গত পৌর নির্বাচনে পাহাড়ে বিপুল জয় পেয়েছিল হামরো পার্টি। একক সংখ্যাগরিষ্ট হয়ে তারা দার্জিলিং পৌরসভা দখল করে।

Darjeeling: পঞ্চায়েত নির্বাচনের আগেই দার্জিলিং পুরসভা তৃণমূলের জোট-সঙ্গীর হাতে?
অনিত থাপা
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Nov 24, 2022 | 6:14 PM

দার্জিলিং: দীর্ঘ কয়েক দশক পর পাহাড়ে এবার পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। তার আগে দার্জিলিং পৌরসভার দখল নিতে চলেছে অনিত থাপার (Anit Thapa) প্রজাতান্ত্রিক মোর্চা। পৌরসভায় ক্ষমতাসীন হামরো পার্টির অভিযোগ, টাকা ও সম্পত্তির লোভ দেখিয়ে দল ভাঙিয়ে কাউন্সিলরদের দলে টানছে প্রজাতান্ত্রিক মোর্চা।

গত পৌর নির্বাচনে পাহাড়ে বিপুল জয় পেয়েছিল হামরো পার্টি। একক সংখ্যাগরিষ্ঠ হয়ে তারা দার্জিলিং পৌরসভা দখল করে। যদিও জিটিএ নির্বাচনের সময়ে জিটিএ-র মসনদ দখল করে অনিতের দল। এরপরেই এবার পৌরসভা দখলের ছক করছেন তিনি। এমনটাই অভিযোগ হামরো পার্টির।

পৌরবোর্ডে সংখ্যার নিরিখে মোট ৩২টি আসন রয়েছে। এর মধ্যে একটি ফাঁকা রয়েছে। অর্থাৎ ম্যাজিক ফিগার ১৬। হামরো পার্টির দখলে ছিল ১৮টি আসন। অনিতের দলের হাতে ছিলেন ৮ কাউন্সিলর। তৃণমূলের ২ এবং ৩ নির্দলের। বর্তমানে হামরো পার্টির ৬ কাউন্সিলর অনিতের দলে যাওয়ায় শক্তি বাড়িয়ে প্রজাতান্ত্রিক মোর্চার কাউন্সিলর সংখ্যা দাঁড়াল ১৪, তৃণমূলের ২ কাউন্সিলর তাঁদের পাশে দাঁড়ালে সংখ্যা পৌছবে ১৬ তে।

ফলে অনিতের দার্জিলিং পৌরসভা দখল প্রায় নিশ্চিত হয়ে দাঁড়িয়েছে। আইনের গেরোয় আড়াই বছরের আগে অনাস্থা আনা না গেলেও এই পরিস্থিতিতে সংখ্যা না থাকায় এডওয়ার্ডের নেতৃত্বে চলা পৌরবোর্ড পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তা হলে, এরপরেই বোর্ড গঠনের দাবি জানাবে অনিত শিবির।

এডওয়ার্ডের দাবি, লক্ষ লক্ষ টাকা ও ফ্ল্যাট দেওয়ার লোভ দেখিয়ে কাউন্সিলরদের দলে টেনে নির্বাচিত বোর্ড ভাঙা হচ্ছে। অন্যদিকে অনিত বলেন, ‘কাউন্সিলরেরা উন্নয়নের প্রশ্নে আমাদের দলে আসছেন। আগামী দিনে কী হবে তা পরে ঠিক করব।’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla