যাত্রী হচ্ছে না, দূরপাল্লার ১০ টি ট্রেন অনির্দিষ্টকালের জন্য বাতিল করল পূর্ব রেল

ওই সমস্ত ট্রেন বাতিল হলেও ওই নির্দিষ্ট রুটে অন্যান্য ট্রেন রয়েছে যার মাধ্যমে যাত্রীরা গন্তব্যস্থলে পৌঁছাতে পারবেন।

যাত্রী হচ্ছে না, দূরপাল্লার ১০ টি ট্রেন অনির্দিষ্টকালের জন্য বাতিল করল পূর্ব রেল
ছবি- পিটিআই

কলকাতা: করোনা সংক্রমণে বিরাম নেই বাংলা। দেশের সার্বিক ছবিটা কিছুটা স্বস্তি দিলেও পশ্চিমবঙ্গের বিশেষ করে দক্ষিণবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে হু-হু করে। এই পরিস্থিতিতে যাত্রীর সংখ্যা হচ্ছে না বললেই চলে। কোনও কোনও ক্ষেত্রে প্রায় ফাঁকা রেখেই ট্রেন চালাতে হচ্ছে। ফলে বিপুল লোকসানের সম্মুখীন হতে হচ্ছে রেলকে। পাল্লা দিয়ে রেল কর্মীরাও সংক্রমিত হচ্ছেন। এই অবস্থায় আর্থিক ক্ষতি এড়াতে এবং কর্মীদের সুরক্ষিত রাখতে নতুন করে পাঁচ জোড়া অর্থাৎ ১০ টি ট্রেন অনির্দিষ্টকালের জন্য বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রেলওয়ের পক্ষ থেকে এই নির্দেশ অবিলম্বে কার্যকর করতে বলা হয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, যে সমস্ত দূরপাল্লা এবং প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে সেগুলিতে পর্যাপ্ত যাত্রী হচ্ছিল না। সেই কারণে তা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, ওই সমস্ত ট্রেন বাতিল হলেও ওই নির্দিষ্ট রুটে অন্যান্য ট্রেন রয়েছে যার মাধ্যমে যাত্রীরা গন্তব্যস্থলে পৌঁছাতে পারবেন। যদিও পরিস্থিতি স্বাভাবিক হলে আবার স্বাভাবিক পরিষেবা শুরু হয়ে যাবে বলে জানানো হয়েছে।

বাতিলের তালিকায় কোন কোন ট্রেন?

শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি স্পেশাল (আপ এবং ডাউন)
শিয়ালহদ-পুরী স্পেশাল (আপ এবং ডাউন)
কলকাতা-শিলঘাট স্পেশাল (আপ এবং ডাউন)
কলকাতা-হলদিবাড়ি স্পেশাল (আপ এবং ডাউন)
হাওড়া-রামপুরহাট স্পেশাল (আপ এবং ডাউন)

আরও পড়ুন: নারদ মামলায় তৃণমূলের হয়ে আইনি লড়াইয়ে নামছে অভিষেক মনু সিংভি, সঙ্গে থাকছেন কল্যাণ

প্রসঙ্গত, দেশজুড়ে করোনার প্রথম ঢেউ ধাক্কা মারার পরও একটা দীর্ঘ সময় থমকে ছিল রেলের চাকা। প্রায় সমস্ত ধরনের ট্রেন চলাচল বাতিল করে দেওয়া হয় সাময়িকভাবে। পরবর্তী সময় সংক্রমণের গ্রাফ ক্রমশ নিম্নমুখী হলে নতুন করে শুরু হয় পরিষেবা। কিন্তু, করোনার দ্বিতীয় ঢেউ যেন অতীতের স্মৃতিকেই ফিরিয়ে আনছে ক্রমশ।

আরও পড়ুন: রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে হাজির ব্যক্তি, ধনখড়ের জন্মদিনেই অভিনব প্রতিবাদ