Hooch Case: হাওড়ায় বিষমদে মৃত্যুর পর সক্রিয় আবগারি দফতর, জেলায় জেলায় চলছে অভিযান

Hooch: হাওড়ার ঘটনা প্রকাশ্যে আসতেই টনক নড়েছে আবগারি দফতরের। জেলায় জেলায় শুরু হয়েছে অভিযান। হাওড়ার ঘটনার পর হুগলি, মুর্শিদাবাদ, জলপাইগুড়ি সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে হানা দিয়েছেন আবগারি দফতরের আধিকারিকরা।

Hooch Case: হাওড়ায় বিষমদে মৃত্যুর পর সক্রিয় আবগারি দফতর, জেলায় জেলায় চলছে অভিযান
জেলায় জেলায় অভিযান আবগারি দফতরের
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 7:15 AM

মুর্শিদাবাদ, হুগলি ও জলপাইগুড়ি : বর্ধমান বিষমদ কাণ্ডের রেশ এখনও কাটেনি। আর এরই মধ্যে ফের রাজ্যে ফিরল মদে বিষক্রিয়ার আতঙ্ক। বর্ধমানের পর এবার হাওড়ায়। এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বিষমদের জেরেই তাঁদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও প্রায় ৪০ জন। হাওড়ার ঘটনা প্রকাশ্যে আসতেই টনক নড়েছে আবগারি দফতরের। জেলায় জেলায় শুরু হয়েছে অভিযান। হাওড়ার ঘটনার পর হুগলি, মুর্শিদাবাদ, জলপাইগুড়ি সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে হানা দিয়েছেন আবগারি দফতরের আধিকারিকরা।

হুগলি

হুগলি জেলার মগড়া থানা এলাকায় কলবাজারে বুধবার বিকেলে পুলিশকর্মীদের সঙ্গে নিয়ে অভিযান চালান আবগারি দফতরের আধিকারিকরা। মগড়ার এই কলবাজার এলাকাটি রেল লাইনের একেবারে লাগোয়া এবং মূলত পাটকল অধ্যুষিত এলাকা। এলাকায় বেশ কিছু মদের ঠেকে অভিযান চালান আবগারি দফতরের আধিকারিকরা। ঠেকগুলিতে মজুত থাকা প্রচুর পরিমাণে চোলাই নষ্ট করে দেয় জেলা আবগারি দফতর। এর পাশাপাশি বহু দেশি ও বিলিতি মদের বোতলও বাজেয়াপ্ত করা হয়েছে।

এদিকে পুলিশ এবং আবগারি দফতরের আধিকারিকদের এই যৌথ অভিযানের খবর পেয়ে মদের ঠেক থেকে পালিয়ে অন্যত্র গা ঢাকা দেন ওই ঠেকগুলির মালিকরা। সেই কারণে বেশ কিছু মদের ঠেকে তালা ভেঙে ঢুকতে বাধ্য হন আবগারি দফতরের আধিকারিকরা।

মুর্শিদাবাদ

মুর্শিদাবাদ জেলায় নবগ্রামেও এদিন সন্ধেয় যৌথ অভিযান চালান স্থানীয় থানার পুলিশ এবং আবগারি দফতরের আধিকারিরা। উদ্ধার করা হয়ে প্রচুর পরিমাণে চোলাই মদ। যৌথ অভিযানে তিন জনকে গ্রেফতারও করা হয় ওই এলাকা থেকে। হাওড়ায় মদে বিষক্রিয়ার জেরে একের পর এক মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই জেলায় জেলায় এই অভিযান ঘিরে জোর শোরগোল পড়ে গিয়েছে।

জলপাইগুড়ি

একইরকমভাবে অভিযান চালানো হয়েছে জলপাইগুড়ি জেলাতেও। সেখানেও বিভিন্ন চা বাগান এলাকাগুলিতে আবগারি দফতরের কর্মীরা অভিযান চালান বলে জানা গিয়েছে। জেলা আবগারি দফতর সূত্রে খবর, এদিন রাতে জলপাইগুড়ির করলা ভ্যালি চা বাগা, ডেঙ্গুয়াঝাড় চা বাগান সহ বিস্তীর্ণ এলাকায় আবগারি দফতরের অভিযানে প্রায় কয়েক হাজার লিটার চোলাই মদ এবং হাঁড়িয়া উদ্ধার করে সেগুলি নষ্ট করে দেওয়া হয়েছে। পাশাপাশি চোলাই তৈরির সামগ্রীও বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর।