মিটল রেজাল্ট-বিভ্রাট, বাড়ল নম্বর, হাসি ফুটল আরামবাগ গার্লস স্কুলের পরীক্ষার্থীদের মুখে

HS Result: সম্ভবত রাজ্যে এই প্রথম সংশোধিত রেজাল্ট দেওয়া হল কোনও স্কুলে। রাজ্যের মধ্যে নজির হয়ে রইল আরামবাগ গার্লস স্কুলের রেজাল্ট বিভ্রাট কাণ্ড। এমনটাই দাবি ওয়াকিবহাল মহলের।

মিটল রেজাল্ট-বিভ্রাট, বাড়ল নম্বর, হাসি ফুটল আরামবাগ গার্লস স্কুলের পরীক্ষার্থীদের মুখে
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 4:05 PM

আরামবাগ: গত বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই রাজ্য জুড়ে অকৃতকার্য পড়ুয়াদের বিক্ষোভ অব্যাহত। রেজাল্ট বিভ্রাটের অভিযোগ উঠেছিল আরামবাগ গার্লস স্কুলেও। অবশেষে সংশোধিত মার্কশিট পেলেন পড়ুয়ারা। হাসি ফুটল মুখে। কেউ কেউ সংবাদমাধ্যমকে জানালেন ধন্যবাদ।

রেজাল্ট বিভ্রাটে বিক্ষোভের এক দিন পরেই সংশোধিত রেজাল্ট হাতে পেয়ে গেলেন আরামবাগ গার্লস স্কুলের ছাত্রীরা। আর তাতেই নজির সৃষ্টি হল উচ্চ মাধ্যমিকের রেজাল্টে। এক এক জনের ২০ থেকে ২৫ নম্বর বেড়েছে। নতুন ও বর্ধিত নম্বরের রেজাল্ট পেয়ে খুশির জোয়ার ছাত্রী মহলে।

উচ্চ মাধ্যমিকের রেজাল্ট বিভ্রাটের জেরে ব্যাপক অসন্তোষের সৃষ্টি হয়েছিল আরামবাগ গার্লস হাই স্কুলে। বিক্ষোভে ফেটে পড়েছিলেন অভিভাবক-অভিভাবিকা থেকে ছাত্রীরা। শুক্রবার এই রেজাল্ট বিভ্রাটের অভিযোগে স্কুল চত্বরে বিক্ষোভের সৃষ্টি হয়। তাতে স্কুলে ছাড়িয়ে উত্তেজনা ছড়ায় আশেপাশেও। ছাত্রীদের সেই পরিস্থিতির যে খবর সংবাদমাধ্যমে প্রচার করা হয়েছিল তার জেরে অবশেষে সংশোধিত রেজাল্ট এসে পৌঁছাল স্কুলে। খবরের জেরে নড়েচড়ে বসেন স্কুল কর্তৃপক্ষ ও উচ্চ মাধ্যমিক কাউন্সিল। মাত্র এক দিনের মধ্যেই রবিবার ছুটির দিনেই সেই সংশোধিত মার্কশিট হাতে পেলেন ছাত্রীরা।

স্বাভাবিক ভাবেই বেজায় খুশি ছাত্রী থেকে শুরু করে অভিভাবক অভিভাবিকা মহল। সম্ভবত রাজ্যে এই প্রথম সংশোধিত রেজাল্ট দেওয়া হল কোনও স্কুলে। রাজ্যের মধ্যে নজির হয়ে রইল আরামবাগ গার্লস স্কুলের রেজাল্ট বিভ্রাট কাণ্ড। এমনটাই দাবি ওয়াকিবহাল মহলের। তবে ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় বিক্ষোভ ও অসন্তোষের ঘটনা দেখে উচ্চ মাধ্যমিক কাউন্সিল নোটিস জারি করে বলা হয়েছে কোনও স্কুলে এ ধরনের অভিযোগ থাকলে তা সাত দিনের মধ্যে দফতরে জানাতে হবে। সেই অভিযোগ খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থাও নেওয়ার আশ্বাস দেন কাউন্সিল কর্তৃপক্ষ।

এদিকে এদিনের ঘটনা নিয়ে আরামবাগ গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা রাজশ্রী দে বলেন, “আমাদের নম্বর পুট করায় কোনও সমস্যা ছিল না। ভুল হয়েছিল ওপর মহলে। এখন সব ঠিক আছে।” আরও পড়ুন: বাড়ির নীচে চোরাকুঠুরি, রমরমিয়ে চলত জাল মদের কারখানা! ধৃত তৃণমূল নেতা