Tarkeshwar: নেই রেজ্রিস্ট্রেশন নম্বর, তারকেশ্বরে ভালোই পসরা খুলে বসেছিলেন ভুয়ো ‘ডাক্তারবাবু’

Fake Doctor: গতকাল রাতে ওই চিকিৎসকের চেম্বারে হানা দেয় পুলিশ।

Tarkeshwar: নেই রেজ্রিস্ট্রেশন নম্বর, তারকেশ্বরে ভালোই পসরা খুলে বসেছিলেন ভুয়ো 'ডাক্তারবাবু'
ভুয়ো দাঁতের ডাক্তার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 12:20 PM

তারকেশ্বর: এলকায় জমিয়ে বসিয়েছেন ব্যবসা। রোগীও আছে বেশ কয়েকজন। ওষুধ দিচ্ছেন। লিখছেন প্রেসক্রিপসন। রমরমিয়ে ব্যবসা চলছিল ভালোই। কিন্তু কাল হল যখন তিনি সন্দেহের নজরে পড়লেন এলাকাবাসীর। খবর গেল পুলিশে। আর তারপরই এলাকা থেকে গ্রেফতার হল ভুয়ো দাঁতের চিকিৎসক।

তারকেশ্বর সন্তোষপুর গ্রাম পঞ্চায়েতের গৌরীবাটি এলাকার ঘটনা। অভিযুক্ত ডাক্তারের নাম হারাধন সামন্ত। ওয়েস্ট বেঙ্গল ডেন্টাল কাউন্সিলের অভিযোগ যাওয়ার পরই গতকাল রাতে ওই চিকিৎসকের চেম্বারে হানা দেয় পুলিশ। এদিকে, ভুয়ো ওই দাঁতের চিকিৎসক তার কোনও রেজিস্ট্রেশন নম্বর দেখাতে পারেনি। আজ তাকে চন্দননগর মহকুমা আদালতে তোলা হবে।

তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে অভিযুক্ত। তিনি বলেন,” আমায় ফাঁসানো হয়েছে। আমার প্রেসক্রিপসনে কোনও ডিগ্রি বা চিকিৎসক কিছুই লেখা নেই। শুধু একটি ওষুধের দোকান রয়েছে।”

এদিকে জেলা থেকে কিছুদিন আগেই গ্রেফতার হয় আরও এক দাঁতের চিকিৎসক। জানা গিয়েছে ওই ভুয়ো চিকিৎসকের নাম প্রভাস চন্দ্র সাধু। বেশ কিছুদিন ধরে ত্রিবেনী স্টেশন রোডে ডেনটিস্ট হিসাবে চেম্বার করছিলেন তিনি। তাঁর বিরুদ্ধে ডিএসপি ক্রাইম দেবীদয়াল কুণ্ডুর অফিসে পিটিশান জমা পড়ে স্থানীয়দের।

এরপরই তদন্তে নেমে ত্রিবেনী স্টেশন রোডে প্রভাস সাধুর চেম্বারে হানা দেয় মগরা থানার পুলিশ (Magra Police)। দেখা যায় রীতিমতো প্যাড ছাপিয়ে ডাক্তারি করছেন তিনি। কিন্তু কোথা থেকে পাশ করেছেন,তাঁর রেজিস্ট্রেশন নম্বর কত এসব প্রশ্নের উত্তর দিতে পারেননি ওই ভুয়ো চিকিৎসক।

এরপরই তাঁকে গ্রেফতার করে চুঁচুড়া আদালতে পাঠায় পুলিশ। ধৃতের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। হুগলি গ্রামীন পুলিশ সুপার আমনদীপ বলেন, “ত্রিবেনী এলাকা থেকে পিটিশান জমা পরে অভিযুক্তের বিরুদ্ধে।আমরা তদন্তে তার কাছে কোনও রেজিস্ট্রেশন নম্বর পাইনি। ডাক্তার না হয়েও দাঁতের চিকিৎসা করতেন। তাই তাঁকে গ্রেফতার করা হয়েছে।”

এই রাজ্যে ভুয়োদের লিস্ট ক্রমশই লম্বা হয়েছে। খবরে আসে এক ভুয়ো সাংবাদিক। জানা যায় বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার কৈজুড়ী গ্রাম পঞ্চায়েতের ভাদুরিয়া গ্রাম। এখানেই বছর ২১-এর যুবক জনৈক জাহিদ খানকে গ্রেফতার করেছে স্বরূপনগর থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে অভিযোগ মারাত্মক। ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় চারচাকা গাড়ি ছুটিয়ে পুলিশের নেকনজরে পড়েন তিনি। গাড়িতে লাগানো ছিল ‘প্রেস’ লেখা স্টিকার। পুলিশ গাড়ি আটকে জিজ্ঞাসাবাদ করতেই বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য।

আরও পড়ুন: Mamata Banerjee In Goa: আমি বহিরাগত নই, এখানে মুখ্যমন্ত্রী হতে আসিনি: মমতা