‘আরে ভাই…’, চায়ের দোকানে বন্ধুর কথায় পিছন ঘুরতেই শেষ ৩ জন! এ এক অন্য মৃত্যু

Hooghly: নিয়ন্ত্রণ হারিয়ে সেই টেম্পোই যে হুড়মুড়িয়ে চায়ের দোকানে ঢুকে পড়বে, তা বুঝতেও পারেননি। চোখের নিমেশে চায়ের দোকান ভেঙে ঢু়কে পড়ে টেম্পো।

'আরে ভাই...', চায়ের দোকানে বন্ধুর কথায় পিছন ঘুরতেই শেষ ৩ জন! এ এক অন্য মৃত্যু
দুর্ঘটনাগ্রস্ত এলাকা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 11:46 AM

হুগলি: রোজকার মতোই চায়ের দোকানে এসেছিলেন। কয়েক কাপ চা, সঙ্গে আড্ডা। এটা রোজই করতেন ওঁরা। কিন্তু আজ যে এমনটা হবে, তা তো ঘুণাক্ষরেও টের পাননি। হাইওয়ের ধারে চায়ের দোকানই ছিল তাঁদের ঠেক। কাজে যাওয়ার আগে প্রতি ভোরেই তাঁরা চা খেতেন সেখান থেকে। বৃহস্পতিবার সকালেও চায়ের দোকানে বসেছিলেন। আলো সবে গাঢ় হচ্ছে। রাস্তায় ভিড় সেরকম নেই। উল্টো দিকে বসে থাকা ব্যক্তি কিন্তু তখন টেম্পোটিকে দূর থেকে আসতে দেখেছিলেন। গতি ছিল বেশি। কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে সেই টেম্পোই যে হুড়মুড়িয়ে চায়ের দোকানে ঢুকে পড়বে, তা বুঝতেও পারেননি। চোখের নিমেশে চায়ের দোকান ভেঙে ঢু়কে পড়ে টেম্পো। চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় তিন জনের। আহত হন আরও চার জন। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ডানকুনির মোল্লাবের এলাকায় দিল্লি রোডে। আহতরা হাসপাতালে চিকিত্সাধীন।

বৃহস্পতিবার সকালে দিল্লি রোডের ধারে ওই চায়ের দোকানে বসেছিলেন আট-দশ জন ব্যক্তি। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, তাঁরা চায়ের দোকানে বসে নিজেদের মতোই গল্প করছিলেন। কয়েকজন বেঞ্চে বসে ছিলেন, কয়েকজন দাঁড়িয়ে। দোকানি এক মনেই কাজে ব্যস্ত ছিলেন। ভোরে দোকানে ভিড়ে থাকে এমনিতেই।

আচমকাই হুড়মুড়িতে চলে আসে একটি টেম্পো। রাস্তা ফাঁকাই ছিল। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, টেম্পোটির গতিবেগ স্বাভাবিকের থেকে বেশি ছিল। গতিবেগ বেশি থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। কিন্তু চালক যে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন, তা দোকানি কিংবা ওই ব্যক্তিরাই কেউ দেখে বুঝতে পারেননি।

মুহূর্তের মধ্যেই রাস্তার ধারের চায়ের দোকানে ঢুকে পড়ে টেম্পোটি। যাঁরা দাঁড়িয়ে ছিলেন তাঁরা দ্রুর সরে যেতে পারেন। যাঁরা বেঞ্চে বসেছিলেন, তাঁদের সাবধান করা হলেও দ্রুত সরতে পারেননি। টেম্পোর চাকায় পিষ্ট হয়ে যান তিন জন। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। এক জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা মৃত বলে ঘোষণা করেন।

আহত হয়েছেন আরও চার জন। তাঁরা শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে ভর্তি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ডানকুনি থানার পুলিশ। নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। দুর্ঘটনার জেরে এলাকায় ব্যাপক যানজট তৈরি হয়। পরে ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এক প্রত্যক্ষদর্শীর কথায়, “পুরো ঘটনাটাই নিমেশের মধ্যে হয়ে গেল। হুঁশ করে গাড়িটা এল, আর কী থেকে কী হয়ে গেল! এইভাবেও যে মৃত্যু আসতে পারে, কে বলতে পারে!” পুলিশ জানিয়েছে, নিহতদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পরিচয় জেনে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

আরও পড়ুন: Siliguri: টিকা নিয়ে রাজনীতি! তৃণমূল নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের

আরও পড়ুন: কোমর বেঁধে কয়লা-তদন্ত, ইসিএল কর্তার বাড়িতে হানা CBI’র, তল্লাশি সিআইএসএফ কর্তার ঠিকানাতেও