Piyali Basak : এভারেস্টজয়ী পিয়ালির পাশে বাম ছাত্র-যুব, রেড ভলান্টিয়াররা; তুলে দেওয়া হল ১ লাখ টাকা

Piyali Basak: পিয়ালীর জন্য অর্থ সংগ্রহ করেন এসএফআই, ডিওয়াইএফআই,মহিলা সমিতি ও রেড ভলান্টিয়াররা। মোট এক লাখ টাকা সংগ্রহ হয়। সেই টাকা মঙ্গলবার পিয়ালির ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দিলেন তাঁরা।

Piyali Basak : এভারেস্টজয়ী পিয়ালির পাশে বাম ছাত্র-যুব, রেড ভলান্টিয়াররা; তুলে দেওয়া হল ১ লাখ টাকা
পর্বতারোহী পিয়ালী বসাক। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 31, 2022 | 11:43 PM

চন্দননগর : এভারেস্ট জয় করেছেন চন্দননগরের পিয়ালি বসাক। এভারেস্টের বর লোৎসে। পরপর দুটি শৃঙ্গ জয় করেছেন। কিন্তু ধৌলাগিড়ি মানাসুলু সহ মোট চারটে আট হাজারি শৃঙ্গে পা রাখা পিয়ালির এভারেস্ট জয়ের শংসাপত্র পাওয়া নিয়ে অনিশ্চয়তার মেঘ দেখা দিয়েছে। কাঠমান্ডুতে ফিরে নেপাল এজেন্সির থেকে দুই শৃঙ্গ জয়ের শংসাপত্র হাতে নেওয়া কথা তাঁর। কিন্তু চুক্তি অনুযায়ী, এখনও তাঁর প্রায় দশ লাখ টাকা জমা দেওয়া বাকি এজেন্সির কাছে। সেই টাকা শোধ না করলে মিলবে না শংসাপত্র। এই পরিস্থিতিতে পিয়ালির জন্য পথে নামার সিদ্ধান্ত নেন বাম ছাত্র যুব মহিলারা। পিয়ালীর জন্য অর্থ সংগ্রহ করেন এসএফআই, ডিওয়াইএফআই,মহিলা সমিতি ও রেড ভলান্টিয়াররা। মোট এক লাখ টাকা সংগ্রহ হয়। সেই টাকা মঙ্গলবার পিয়ালির ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দিলেন তাঁরা।

শ্রীরামপুর সিপিআইএম অফিসে দলের জেলা সম্পাদক দেবব্রত ঘোষ জানান, ছাত্র যুবরা যে অর্থ সংগ্রহ করে, তার সঙ্গে সিপিএম রিলিফ ফান্ডের অর্থ মিলিয়ে মোট এক লক্ষ টাকা পিয়ালির অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হয়। চন্দননগর রেড ভলান্টিয়াররা আলাদা করে পঁচিশ হাজার টাকা পিয়ালির মায়ের হাতে দিয়ে আসে। সিপিএম জেলা সম্পাদক বলেন, “পিয়ালি শুধু চন্দননগর বা হুগলির গর্ব নন, তিনি গোটা রাজ্যের গর্ব। তাঁর এই সাফল্য অর্থের কারণে যাতে বাধা না পায় তার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।” এভারেস্ট জয়ী পিয়ালির পাশে দাঁড়াতে চন্দননগর পুরনিগম, এলাকার বিধায়ক ও জনপ্রতিনিধিদের কাছেও আবেদন করেন দেবব্রত ঘোষ।

এভারেস্ট জয়ের কৃতিত্ব এর আগেও অনেক ভারতীয়র রয়েছে, তবে পিয়ালি যা করেছেন… তা এক কথায় অনবদ্য। অক্সিজেন সিলিন্ডার ব্যবহার না করেই উঠে গিয়েছেন বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গে। ভারতীয় হিসেবে এমন কৃতিত্ব বিরল। কিন্তু শৃঙ্গ জয়ের পথ মোটেই সহজ ছিল না তাঁর জন্য। এই পথ মোটেই সহজ ছিল না তাঁর জন্য। স্বপ্নপূরণের জন্য বাড়ি বন্ধক রাখার কথাও ভেবেছিলেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla