Corona Vaccine: টিকা নিতেই জ্বরে কাবু মেয়ে, হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচাতে পারলেন না বাবা!

Hooghly: গত ৯ জানুয়ারি স্কুল থেকে করোনার টিকা নেয় ওই ছাত্রী।

Corona Vaccine: টিকা নিতেই জ্বরে কাবু মেয়ে, হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচাতে পারলেন না বাবা!
অনুষ্কা দে (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 5:32 PM

চুঁচুড়া: কিছুদিন আগে ভ্যাকসিন নিয়েছিলেন এক ছাত্রী । তারপর আসে জ্বর। ওষুধ খাওয়ানোর পর সাময়িক ঠিক হয়ে গেলেও বিপদ যে তখনও কাটেনি তা বুঝতে পারেনি পরিবার। পরে শরীর আরও খারাপ হওয়ায় ভর্তি হতে হয় হাসপাতালে। এরপর শেষ সব কিছু। অকালেই মৃত্যুর কোলে ঢোলে পড়ল তরতাজা প্রাণ।

মর্মান্তিক এই ঘটনা হুগলির চুচুঁড়ার। একদিকে যখন দেশে করোনা প্রতিরোধে প্রধান হাতিয়ার হিসেবে বারবার ভ্যাকসিনের কথা বলা হচ্ছে তখন সোমবারের এই ঘটনা রীতিমত নাড়িয়ে দিয়েছে সকলকে। চুঁচুড়া শিক্ষা মন্দির স্কুলের একাদশ শ্রেণির ছাত্রী ছিল অনুষ্কা দে (১৮)। গত ৯ জানুয়ারি করোনার টিকা নেয় সে। ভ্যাকসিন নেওয়ার কিছুক্ষণ পর জ্বর আসে তাঁর। সেই কারণে প্যারাসিটামল খায় অনুষ্কা। পরে দু’দিন আর কোনও জ্বর আসেনি।

তবে জ্বর কমলেও এরপর শুরু হয় শরীরে ব্যথা। বারবার ব্যথা হওয়ায় সেখানে বরফ লাগিয়ে দেন অনুষ্কার বাবা সুব্রত দে। কিন্তু তারপরও কমেনি যন্ত্রণা। ধীরে-ধীরে শরীর দুর্বল হতে শুরু করে মেয়েটির সঙ্গে চলতে থাকে মাথা ব্যথা। রবিবার সন্ধেয় শরীর পুরো নেতিয়ে পড়ায় আর ঝুঁকি নেয়নি পরিবার। সোজা চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

এরপর সোমবার ভোর সোয়া তিনটে নাগাদ মৃত্যু হয় তার। প্রাথমিকভাবে পরিবার মনে করছে ভ্যাকসিন নেওয়াতেই অসুস্থ হয়ে পড়েছে তাদের মেয়ে। পরিবারের দাবি, তাদের মেয়ের অন্য কোনও অসুস্থতা ছিল না। অনুষ্কার বাবা সুব্রত দে বলেন, “গত ৯ তারিখ স্কুল থেকে ভ্যাকসিন নিয়েছিল। কিন্তু আমার মনে হয় ওকে যে ভ্যাকসিনটা দেওয়া হয়েছিল সেটা ভালো না। টিকা নেওয়ার পর থেকে এক এক সময় এক এক রকম কথা বলেছে। কখনও শরীরে ব্যাথা, কখনও মাথাব্যাথা হচ্ছে। কখনও জ্বর। খাওয়া-দাওয়াও বন্ধ হয়েছে গেছিল। জ্বর আসায় প্যারাসিটামল খেয়েছিল। কিন্তু ধীরে-ধীরে ওর শরীর দুর্বল হয়ে যাওয়ায় আমরা হাসপাতালে ভর্তি করি। বিভিন্ন টেস্ট করা হয়। এরপর আজ হঠাৎ শুনি মেয়ে আমার নেই। ”

এদিকে,পুরো ঘটনার বিষয়ে হুগলি জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারীক রমা ভুঁইয়া জানিয়েছেন, “ভ্যাকসিন নিয়ে শরীর খারাপ হয়েছে এই ঘটনা বিরল। কারণ ভ্যাকসিন নিয়ে শরীর খারাপ হলে তা প্যারাসিটামল নিলেই ঠিক হয়ে যায়। আমরা খবর নিয়েছি ওই স্কুলে আরও যে সকল বাচ্চাদের ভ্যাকসিন দেওয়া হয়েছিল তারা প্রত্যেকেই সুস্থ রয়েছে। এই ছাত্রীর ক্ষেত্রে কেন এমন হল তা খোঁজ নিয়ে দেখতে হবে।”

আরও পড়ুন: Howrah Suicide: মাঝ গঙ্গায় লঞ্চ পৌঁছতেই হঠাৎ ঝাঁপ যুবকের! তারপর…