Goghat Electric: যত্রতত্র ছড়িয়ে রয়েছে বিদ্যুতের খোলা তার, বিপদের আশঙ্কায় গ্রামবাসী

West Bengal: হুগলির গোঘাটের নকুন্ডা গ্রাম পঞ্চায়েতে রাস্তার ধারেই বৈদ্যুতিক ট্রান্সফরমার থেকে বেরিয়ে গিয়েছে বিদ্যুতের খোলা থ্রি ফেজ তার।

Goghat Electric: যত্রতত্র ছড়িয়ে রয়েছে বিদ্যুতের খোলা তার, বিপদের আশঙ্কায় গ্রামবাসী
মাঠে পড়ে খোলা তার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2022 | 3:06 PM

গোঘাট: একের পর এক মর্মান্তিক ঘটনা ঘটেছে। কলকাতার পাশাপাশি জেলাগুলি থেকেও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একের পর এক মৃত্যুর খবর সামনে এসেছে। কিন্তু তারপরও কি সচেতন হয়েছেন প্রশাসন? সচেতন হয়েছে বিদ্যুৎ দফতর? দুর্ঘটনার আশঙ্কা থাকলেও মাঠঘাট জুড়ে বিছানো রয়েছে বিদ্যুতের খোলা তার। পঞ্চায়েত সমিতির সভাপতি বলেছেন বারংবার বিদ্যুৎ দফতরে জানানো হলেও কোনও কাজ হয়নি। যদি দুর্ঘটনা ঘটে যায়, তার দায় নিতে হবে বিদ্যুৎ দফতরকেই।

হুগলির গোঘাটের নকুন্ডা গ্রাম পঞ্চায়েতে রাস্তার ধারেই বৈদ্যুতিক ট্রান্সফরমার থেকে বেরিয়ে গিয়েছে বিদ্যুতের খোলা থ্রি ফেজ তার। মাঠ ঘাট জুড়ে বিছানো রয়েছে সমস্ত কিছু। যত্রতত্র তারের খোলায় মুখ ঝুলে রয়েছে। দুর্ঘটনার আশঙ্কা থাকলেও কোনও ব্যবস্থা নেয়নি দফতর বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ।

বর্ষাকাল। চাষের মরসুম। মাঠ-ঘাটে চাষাবাদের কাজ চলছে। গোঘাট এক নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি তথা তৃণমূল নেতা মনোরঞ্জন পাল দাবি করেছেন বারবার বিদ্যুৎ দফতরে জানানো হয়েছে। তবে বিদ্যুৎ দফতর এখনও কোনও ব্যবস্থা নেয়নি। যদি দুর্ঘটনা ঘটে তাহলে তার দেয় নেবে না পঞ্চায়েত সমিতি।বিদ্যুৎ দফতরকেই এই দায় নিতে হবে।

যদিও, বিদ্যুৎ দফতরের কোনও আধিকারিকই ক্যামেরার সামনে আসতে চায়নি। প্রশ্ন উঠেছে কেন ট্রান্সফরমার থেকে এইভাবে বিদ্যুতের খোলা তার মাঠঘাট জুড়ে বিছান থাকবে? কেনন জর নেই বিদ্যুৎ দফতরের ? দুর্ঘটনা ঘটলে কি নজর ফিরবে বিদ্যুৎ দফতরের। উঠেছে একাধিক প্রশ্ন।