Tarakeswar: জুতো পরেই কবিগুরুর মূর্তিতে মাল্যদান, বিতর্কে জড়াতেই তৃণমূল নেতার সাফাই ‘বিজেপি এডিট করেছে’

Tarakeswar: হুগলির তারকেশ্বর। সেখানে চাঁপাডাঙা এলাকার একটি দলীয় কার্যালয়ে রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

Tarakeswar: জুতো পরেই কবিগুরুর মূর্তিতে মাল্যদান, বিতর্কে জড়াতেই তৃণমূল নেতার সাফাই 'বিজেপি এডিট করেছে'
জুতো পরে রবীন্দ্রনাথের মূর্তিতে মাল্যদান (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 4:02 PM

তারকেশ্বর: সোমবার গিয়েছে রবীন্দ্র জয়ন্তী। দিকে-দিকে পালিত হয়েছে অনুষ্ঠান। এর মধ্যেই বিতর্ক বাড়লেন তৃণমূল নেতা। জুতো পরেই কবিগুরুকে মাল্যদান করতে দেখা গেল তাঁকে। এদিকে সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল হতেই বিজেপির ঘাড়ে সব দোষ চাপিয়ে দিয়ে সাফাই দেওয়ার চেষ্টা করেন তিনি।

হুগলির তারকেশ্বর। সেখানে চাঁপাডাঙা এলাকার একটি দলীয় কার্যালয়ে রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। সেই অনুষ্ঠানে জুতো পরে কবিগুরুর প্রতিকৃতিতে মাল্যদান করেন ওই তৃণমুল নেতা। এরকমই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যদিও, তৃণমূল নেতা শেখ মফিজুল রহমানের দাবি, গতকাল তাঁরা দলীয় ভাবে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। কিন্তু যে ছবি ভাইরাল হয়েছে সেটি এডিট করা হয়েছে। তাঁর অভিযোগ বিজেপি তাঁকে এবং দলকে কালিমা লিপ্ত করার জন্য ছবি এডিট করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করেছে।

যদিও বিজেপি তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ করেছে। আরামবাগ সাংগঠনিক জেলার বিজেপির যুব মোর্চার সভাপতি অরিন্দম পাল বলেন, ‘এটা বিজেপির কালচার নয়। তৃণমূলের কালচার বাংলা এবং দেশের মনীষীদের অপমান করা। বিজেপি এই ছবি ভাইরাল করেনি। তৃণমূলের এখন বহু গোষ্ঠী। তাই আর এক গোষ্ঠী এই ছবি ভাইরাল করেছে।’ তিনি আরও বলেন, ‘গতকাল বিশ্বকবির জন্মদিন ছিল। গতকাল আমরা দেখেছি তৃণমূল সরকারের জনপ্রতিনিধি বিধায়ক বলেছেন এই বাংলার ছেলেরাই রবীন্দ্রনাথ ঠাকুরের নোবেল চুরি করে নিয়েছেন। এছাড়াও ওদের এক নেতা রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে জুতো পরে মাল্যদান করেছেন। এটা নাকি বিজেপি এডিট করেছে। এটা বিজেপির সংস্কৃতি নয়। এই কাজ বিজেপি কখনও প্রশ্রয় দেয়নি। এটা আসলে ওদের গোষ্ঠী কোন্দল, ওদের সংস্কৃতি।’