Bank Account Fraud: দিন আনা দিন খাওয়া রীতার অ্যাকাউন্টে লক্ষ লক্ষ টাকার লেনদেন? নোটিস দেখে চোখ কপালে

Bank Account Fraud: রীতা জানা নামে ওই মহিলা জানিয়েছেন, এক ব্যক্তি তাঁর নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলেছিলেন। তারপরই এই ঘটনা।

Bank Account Fraud: দিন আনা দিন খাওয়া রীতার অ্যাকাউন্টে লক্ষ লক্ষ টাকার লেনদেন? নোটিস দেখে চোখ কপালে
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 4:18 PM

হুগলি : হাসপাতালে আয়ার কাজ করে দিনে ২০০ টাকা পান। সংসারের অবস্থা যে খুব স্বচ্ছল তা নয়। তাঁরই ব্যাঙ্ক অ্যাকাউন্টে লক্ষ লক্ষ! নিজের অ্যাকাউন্টে জমা পড়া টাকার অঙ্ক শুনে অবাক হয়ে যাচ্ছেন হুগলির খানাকুলের ঘাসুয়া সামন্তপাড়ার বাসিন্দা রীতা জানা। সুরাহার জন্য প্রশাসনের দুয়ারে দুয়ারে ঘুরছেন তিনি। সম্প্রতি দিল্লি থেকে কয়েকজন আধিকারিক তাঁকে একটি নোটিস দিয়ে গিয়েছেন। তাঁর অ্যাকাউন্টের লেনদেন সংক্রান্ত বিষয়ের জন্য ওই নোটিস দেওয়া হয়েছে তাঁকে। কিন্তু রীতা দেবীর দাবি, ওই লেনদেনের কথা জানা নেই তাঁর। এক পরিচিত ব্যক্তি তাঁকে অ্যাকাউন্টটি খুলে দিয়েছিলেন বলে জানিয়েছেন রীতা।

গত ১১ জানুয়ারি রীতা জানা ওই নোটিস পান। চার মাস আগে খোলা ব্যাঙ্ক অ্যাকাউন্টে লক্ষ লক্ষ টাকার লেনদেন হয়েছে বলে অভিযোগ। এই অভিযোগ সম্পর্কে জেনেই রীতা দেবী খানাকুল থানা ও আরামবাগ মহকুমা পুলিশ আধিকারিকের দ্বারস্থ হয়েছেন।

আরামবাগের একটি বেসরকারি নার্সিংহোমে আয়ার কাজ করেন রীতা জানা। দিনে ২০০ টাকা পারিশ্রমিক মেলে। অ্যাকাউন্টে লক্ষ্মীর ভান্ডারের টাকা ঢুকলেও এত টাকা হল কীভাবে? রীতা দেবী জানান, চার মাস আগে নির্মাল্য ঘোষ তাঁরই একজন পূর্ব পরিচিত ব্যক্তি অ্যাকাউন্ট খুলে দেন। নির্মাল্য ঘোষ আরামবাগ স্টেট ব্যাঙ্কের কর্মচারী বলে দাবি করেছেন রীতা দেবী। পরে ওই অ্যাকাউন্টের এটিএম কার্ডটি নির্মাল্যবাবু রেখে দেন নিজের কাছে। আর সেই কার্ড থেকেই লেনদেন হয়েছে বলে জানতে পেরেছেন তিনি।

তবে নোটিসটি কারা দিয়েছে, দিল্লি ক্রাইম ব্রাঞ্চ, ইডি নাকি সিবিআই সেই বিষয়ে সঠিকভাবে বলতে পারছেন না রীতা দেবী। বৃহস্পতিবার ব্যাঙ্কের ছুটি থাকায় নির্মাল্যবাবুর এখনও পর্যন্ত কোনও সন্ধান মেলেনি। পুলিশ জানিয়েছে, বিষয়টি খতিয়ে দেখছে তারা। সাধারণ মানুষ যাতে এভাবে প্রতারণার শিকার না হয়, সে জন্য সাইবার অপরাধ সম্পর্কে সচেতনতামূলক প্রচার চালানো হয় বলেও উল্লেখ করেছে পুলিশ।