Tapan Dutta: বালির নিহত তৃণমূল নেতা তপন দত্তের বাড়িতে সিবিআই, ‘আশার আলো’ দেখছে পরিবার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Aug 27, 2022 | 8:48 PM

TMC leader of Bally: হাওড়ার বালির বাসিন্দা তপন দত্ত খুন হন ২০১১ সালের ৬মে। তখন তিনি তৃণমূলের সদস্য ছিলেন।

Tapan Dutta: বালির নিহত তৃণমূল নেতা তপন দত্তের বাড়িতে সিবিআই, 'আশার আলো' দেখছে পরিবার
তপন দত্তের বাড়িতে সিবিআই আধিকারিকরা

বালি: বালির নিহত তৃণমূল নেতা তপন দত্তের বাড়িতে এলেন সিবিআইয়ের তদন্তকারী দুই অফিসার। যার মধ্যে ছিলেন এই মামলায় সিবিআইয়ের তদন্তকারী অফিসার ও পি চন্দ। বাড়িতে এসে সিবিআই আধিকারিকরা কথা বলেন নিহত তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্ত, তাঁর দুই মেয়ে পূজা ও প্রিয়াঙ্কার সঙ্গে। সন্ধ্যা ৬টা থেকে প্রায় দেড় ঘণ্টা তপনের বাড়িতে ছিলেন তাঁরা। সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় সংবাদমাধ্যমকে অবশ্য কিছু বলতে চাননি তদন্তকারীরা।

সিবিআই আধিকারিকদের বাড়িতে আসা নিয়ে প্রতিমা দত্ত বলেছেন, “উচ্চ আদালতের নির্দেশে সিবিআই তদন্ত দেওয়া সত্ত্বেও তদন্তে সেভাবে অগ্রগতি হচ্ছিল না। কিছুটা হতাশ হয়ে পড়েছিলাম। তবে আজ কিছুটা হলেও ভরসা পেলাম।“ তদন্তকারী আধিকারিকরা সঠিক তদন্তের আশ্বাস দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি। যে দিন তপন দত্তকে খুন করা হয়েছিল সে দিনের ঘটনা সম্পর্কে তদন্তকারীরা জানতে চেয়েছেন প্রতিমার কাছে। প্রতিমা আরও জানান, সিআইডি-র দেওয়া প্রথম চার্জশিটে অনেকের নাম থাকলেও পরবর্তী কালে সাপ্লিমেন্টরি চার্জশিটে কয় জন অভিযুক্তের নাম বাদ দেওয়া হয়। সে বিষয়েও সিবিআই আধিকারিকদের জানিয়েছেন তিনি। তপন দত্তের ছোট মেয়ে পূজা সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, ১২ বছর পর সিবিআই আসায় তাঁরা অনেকটা আশাবাদী।

হাওড়ার বালির বাসিন্দা তপন দত্ত খুন হন ২০১১ সালের ৬মে। তখন তিনি তৃণমূলের সদস্য ছিলেন। তপন খুনে নাম জড়ায় হাওড়ার তৃণমূল নেতা অরূপ রায়-সহ তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনার তদন্তভার যায় সিআইডি-র হাতে। তদন্তের পর সিআইডি জানায়, জলা জমি ভরাটের বিরোধিতা ঘিরেই খুন করা হয় তপন দত্তকে। যদিও সিআইডি-র জমা দেওয়া চার্জশিট থেকে অরূপ রায়-সহ একাধিক তৃণমূল নেতার নাম বাদ যায়। এতেও হাল ছাড়েননি তপনের স্ত্রী প্রতিমা দত্ত। সিবিআই তদন্তের দাবিতে অনড় ছিলেন তিনি। এ বছর জুন মাসে কলকাতা হাইকোর্টের তপন দত্ত খুনের মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla