Fetus found in Uluberia: বস্তাবন্দি ভ্রূণ উদ্ধারের ঘটনায় উঠছে প্রশ্ন, নার্সিংহোমগুলিকে নিয়ে তৎপর প্রশাসন

Fetus found in Uluberia: মঙ্গলবার সকালে আবর্জনার মধ্যে থেকে উদ্ধার হয়েছে ভ্রূণ। তদন্ত শুরু করেছে পুলিশ।

Fetus found in Uluberia: বস্তাবন্দি ভ্রূণ উদ্ধারের ঘটনায় উঠছে প্রশ্ন, নার্সিংহোমগুলিকে নিয়ে তৎপর প্রশাসন
ডাম্পিং গ্রাউন্ড থেকে উদ্ধার ভ্রূণ
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 16, 2022 | 8:56 PM

উলুবেড়িয়া : একটি-দুটি নয় আবর্জনার মধ্যে থেকে উদ্ধার হয়েছে অন্তত ৩০ টি ভ্রূণ। উলুবেড়িয়ার এই ঘটনাকে কেন্দ্র করে প্রশ্ন উঠেছে পুরসভার বিরুদ্ধে। পুরসভার ডাম্পিং গ্রাউন্ড থেকেই উদ্ধার হয় ওই ভ্রূণ। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার মানুষ ক্ষোভ প্রকাশ করার পরই বিশেষ কমিটি গঠন করল পুরসভা। মঙ্গলবার সকালে উদ্ধার হয় ওই সব ভ্রূণ। কাউন্সিলর ঘটনাস্থলে গেল তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়। এরপরই নড়েচড়ে বসে পুর কর্তৃপক্ষ।

উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস জানিয়েছেন, চার সদস্যের কমিটি তৈরি করা হয়েছে। পুরো বিষয়টা খতিয়ে দেখবে সেই কমিটি। পাশাপাশি, সিএমওএইচ-কে বলা হয়েছে নার্সিংহোমগুলির সঙ্গে কথা বলতে। উলুবেড়িয়া পুর এলাকায় অন্তত ৪৫ টি নার্সিংহোম রয়েছে। সেগুলিতে অবৈধভাবে গর্ভপাত করা হয় বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। তাঁদের দাবি, এ দিন প্রথম নয়, আগেও ওই ডাম্পিং গ্রাউন্ড ভ্রূণ পড়ে থাকতে দেখা গিয়েছে। আগামী ২৪ ও ২৫ অগস্ট নার্সিংহোমগুলিকে নিয়ে বৈঠকে বসতে বলা হয়েছে সিএমওএইচ-কে। পুলিশ সুপারকেও জানানো হয়েছে বিষয়টি। ডাম্পিং গ্রাউন্ডের নিরাপত্তায় গাফিলতি হলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন চেয়ারম্যান অভয় দাস।

তবে এটি পুরসভার ডাম্পিং গ্রাউন্ড হওয়ার মূলত পুরসভার গাড়িই এসে আবর্জনা ফেলে সেখানে। সে ক্ষেত্রে সেই গাড়িতেই ওই সব ভ্রূণ এসেছিল না কি অন্য কেউ  ফেলে গিয়েছিল, সেটা পুলিশের কাছে স্পষ্ট নয়। ভ্রূণগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

এ দিন সকালে এলাকার কয়েকজন মহিলা যখন ডাম্পিং গ্রাউন্ডে গিয়েছিলেন, তখন বস্তাটি তাঁদের নজরে আসে। সেটি খুলে চমকে যান তাঁরা। ভিতরে একগুচ্ছ প্লাস্টিকের ডিবে। আর ডিবের ভিতরে রয়েছে ভ্রূণ। কুকুরে মুখে করে টেনে নিয়ে যাচ্ছে সে সব। এই ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। তাঁদের দাবি, বারবার অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla