Drug Trafficking: চালক ছাড়া গাড়িতে কেউ নেই, পিছনের সিট খুলতেই চক্ষু চড়কগাছ পুলিশের

Drug Trafficking: সাঁকরাইল থানার অন্তর্গত ১৬ নম্বর জাতীয় সড়কের ধূলাগড়ি টোলের সামনে নাকা চেকিংয়ের সময় একটি গাড়িটিকে আটক করা হয়।

Drug Trafficking: চালক ছাড়া গাড়িতে কেউ নেই, পিছনের সিট খুলতেই চক্ষু চড়কগাছ পুলিশের
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 9:15 PM

হাওড়া: গোপন সূত্রে খবর পেয়েই অপেক্ষা করছিল পুলিশ। গাড়ি কাছে আসতেই আটকে দেওয়া হয়। গাড়িতে বসেছিলেন শুধুমাত্র চালক। তবে সন্দেহ যে এতটা সত্যি হয়ে যাবে, তা বুঝে উঠতে পারেনি পুলিশও। গাড়িতে তল্লাশি চালাতেও বেরিয়ে এল একগুচ্ছে বান্ডিল। এমনভাবে বাঁধা যে খোলার উপায় নেই! পিছনের সিটের তলায় এগুলি রাখা ছিল বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, এই সব প্যাকেটে মোড়ানো ছিল বিপুল পরিমাণ গাঁজা।

সোমবার এভাবেই বিপুল পরিমাণ গাঁজা (cannabis) উদ্ধার করল হাওড়ার (Howrah) সাঁকরাইল থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে, গাঁজা সমেত একটি গাড়িকে ধরার জন্য ওঁৎ পেতে ছিল পুলিশ। তাদের জালে ধরা পড়ল প্রায় ৪০ কেজি ওজনের বেশি পরিমাণ গাঁজা। সাঁকরাইল থানার অন্তর্গত ১৬ নম্বর জাতীয় সড়কের ধূলাগড়ি টোলের সামনে নাকা চেকিংয়ের সময় একটি গাড়ি থেকে এই বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। গাড়ি ও গাড়ির চালককে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওড়িশা থেকে এই বিপুল পরিমাণ গাঁজা নিয়ে দক্ষিণ ২৪ পরগনার উদ্দেশে যাচ্ছিল।

বিষয়টি তদন্তের অধীন বলে জানিয়েছেন হাওড়া সিটি পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ ) প্রতীক্ষা ঝাঁকারিয়া। তিনি জানান, সব তথ্য় সামনে আনা হলে তদন্ত বিঘ্নিত হতে পারে। তদন্ত শেষ হলে সমস্ত তথ্য প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তিনি। তবে এত বিপুল পরিমাণ গাঁজা কারা কোথায় নিয়ে যাওয়ার চেষ্টা করছিল, এর পিছনে কার কার হাত রয়েছে, সেই তথ্য জানতে চাইছেন তদন্তকারী আধিকারিকরা। এর সঙ্গে আন্তর্জাতিক ও জাতীয় মাদক চক্রের যোগ রয়েছে কি না, তাও খতিয়ে দেখছেন আধিকারিকরা। ধৃতের বিরুদ্ধে ভারতীয় মাদক বিরোধী আইনের ধারায় মামলা রুজু করা হবে বলেই জানা যাচ্ছে।

পাশাপাশি, আটক হওয়া গাড়ির মালিককে খোঁজার চেষ্টা চালানো হচ্ছে। গাড়িটি চুরির গাড়ি কি না তাও খতিয়ে দেখা হবে বলে সাঁকরাইল থানা সূত্রে খবর।