Road Accident: ‘হঠাৎ বিকট একটা শব্দ, দেখলাম বাইরে পড়ে রয়েছি’! বৃষ্টির রাতে ভয়ঙ্কর দুর্ঘটনা কোণা এক্সপ্রেসওয়েতে

Kona Expressway: রাত তখন প্রায় আড়াইটে। দু'টি ট্রাকের একটি কলকাতা থেকে খড়্গপুরের দিকে যাচ্ছিল। অন্যটি মেদিনীপুর থেকে কলকাতার দিকে আসছিল।

Road Accident: 'হঠাৎ বিকট একটা শব্দ, দেখলাম বাইরে পড়ে রয়েছি'! বৃষ্টির রাতে ভয়ঙ্কর দুর্ঘটনা কোণা এক্সপ্রেসওয়েতে
সাঁতরাগাছি ব্রিজে দুর্ঘটনা। নিহত এক। নিজস্ব চিত্র।

হাওড়া: দুর্যোগপূর্ণ আবহাওয়া (Bad Weather)। রাতেও তুমুল বৃষ্টি। চারপাশ একেবারে ঝাপসা করে বৃষ্টি শুরু হয় সোমবার রাতে। এই বৃষ্টির জেরে দৃশ্যমানতা একেবারে তলানিতে গিয়ে ঠেকে। এর জেরেই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে কোণা এক্সপ্রেসওয়েতে। দু’টি লরির মুখোমুখি ধাক্কায় (Road Accident) মৃত্যু হয় একজনের আহত হয়েছেন বেশ কয়েকজন। ঘটনায় গাড়ির চালকের মৃত্যু হয় বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। দুর্ঘটনার জেরে প্রবল যানজট সাঁতরাগাছি ব্রিজে। যানজট স্বাভাবিক করার চেষ্টা করছে হাওড়া সিটি পুলিশ।

ঘূর্ণাবর্তের জেরে গত আড়াই দিন ধরে প্রবল বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। কলকাতা-সহ সংলগ্ন জেলাগুলিতেও বৃষ্টির দাপটে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। রাস্তা জলে জল। যেটুকু গাড়িঘোড়া চলছে, তাও চলাচল মুশকিল। এরই মধ্যে সোমবার গভীর রাতে সাঁতরাগাছি ব্রিজে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে।

রাত তখন প্রায় আড়াইটে। দু’টি ট্রাকের একটি কলকাতা থেকে খড়্গপুরের দিকে যাচ্ছিল। অন্যটি মেদিনীপুর থেকে কলকাতার দিকে আসছিল। অভিযোগ, দৃশ্যমানতা কম থাকার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক দু’টি একে অপরকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। বাকিরা ট্রাকের ভিতরই আটকে ছিলেন। কোনও ভাবে তাঁদের উদ্ধার করে হাওড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানেই হাসপাতালের চিকিৎসকরা একজনকে মৃত বলে ঘোষণা করে। বাকিদের তড়িঘড়ি চিকিৎসা শুরু হয়। পুলিশ সূত্রে খবর, ঘটনার সময় মুষলধারায় বৃষ্টি পড়ছিল। সে কারণে উদ্ধারকাজ কিছুটা ব্যহত হয়। গাড়ি থেকে আহতদের বের করতেও কিছুটা সময় লাগে।

দুর্ঘটনাগ্রস্ত এক ট্রাক কর্মীর কথায়, “তখন প্রায় রাত ২টো। গাড়িতেই ছিলাম। ঘুম এসে গিয়েছিল। চারপাশে খুবই বৃষ্টি। গাড়িও খুবই ধীরে চলছিল। আমরা কলকাতা থেকে বাড়ির দিকে যাচ্ছিলাম। পূর্ব মেদিনীপুরের হলদিয়ার নন্দকুমারে আমাদের বাড়ি। হঠাৎ দেখলাম বিকট একটা শব্দ হল। কিছু বোঝার আগেই দেখলাম বাইরে পড়ে রয়েছি।”

রবিবার রাত থেকে প্রবল বৃষ্টি শুরু হয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। একটি নিম্নচাপ অতি গভীর চেহারা নিয়ে ওড়িশা হয়ে স্থলভাগে ঢুকেছিল। সাধারণত, নিম্নচাপের দক্ষিণ-পশ্চিম দিকে বৃষ্টিপাত বেশি হয়। তাই ওড়িশার পুরী, ভুবনেশ্বরে প্রবল বৃষ্টি হয়েছিল। ঘূর্ণাবর্ত সরাসরি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঢুকেছে। ফলে বেশি প্রভাব পড়েছে বাংলায়।

আরও পড়ুন: Weather Update: যা দেখলেন ট্রেলার! ১০ দিনের মধ্যেই আসছে জোড়া ‘চিনা বিপদ’, বাংলায় ফের দুর্যোগ?

আরও পড়ুন: Narendra Giri: আত্মহত্যা নাকি শেষ করে দিতে বাধ্য করল কেউ? কারা ঘুরত মহন্তের আশেপাশে?

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla