Howrah Municipal Election: ‘কান কাজ করছে না’, হাওড়া পুরভোট নিয়ে প্রশ্নের জবাব ভারপ্রাপ্ত রাজ্যপালের

La Ganesan: শনিবার হাওড়ার শরৎ সদনে বিশ্ব হিন্দু পরিষদের একটি অনুষ্ঠানে এসেছিলেন গণেশান। সে সময়ই তাঁকে এই প্রশ্ন করেছিলেন সেখানে উপস্থিত সাংবাদিকরা।

Howrah Municipal Election: ‘কান কাজ করছে না’, হাওড়া পুরভোট নিয়ে প্রশ্নের জবাব ভারপ্রাপ্ত রাজ্যপালের
লা গণেশন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2022 | 10:16 PM

হাওড়া: বিল সই না হওয়ায় আটকে রয়েছে হাওড়া পুরনিগমের ভোট। সেই ভোট কবে হবে? এ প্রশ্ন করা হয়েছিল পশ্চিমবঙ্গের ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশনকে। শনিবার হাওড়ার শরৎ সদনে বিশ্ব হিন্দু পরিষদের একটি অনুষ্ঠানে এসেছিলেন গণেশন। সে সময়ই তাঁকে এই প্রশ্ন করেছিলেন সেখানে উপস্থিত সাংবাদিকরা। কিন্তু এই প্রশ্ন শোনার পরই নিজের কান দেখিয়ে তিনি বলেছেন, “আমার কান কাজ করছে না।” অর্থাৎ তিনি যে এ কথা শুনতে পাচ্ছেন না। তা বোঝাতে চেয়েছেন ওই কথার মধ্য দিয়ে।

হাওড়া পুরসভার নির্বাচন নিয়ে জটিলতা চলছে কয়েক মাস ধরেই। বালি পুরসভাকে হাওড়া পুরনিগম থেকে আলাদা করার বিল এনেছিল রাজ্য সরকার। কিন্তু সেই বিলে সই করেননি পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপালের সই না হওয়ায় আটকে রয়েছে সেই বিল। যার জেরে হাওড়া পুরনিগমের ভোটও হয়নি এ বছর। প্রশাসন মণ্ডলী দিয়েই চলছে রাজ্যের ওই পুরনিগম। জগদীপ ধনখড় উপরাষ্ট্রপতি হওয়ায় তাঁর জায়গায় পশ্চিমবঙ্গের রাজ্যপালের দায়িত্ব দেওয়া হয়েছে মণিপুরের রাজ্যপাল লা গণেশনকে। তিনিও যে হাওড়া পুরনিগমের ভোটের ব্যাপারে উদ্যোগী হচ্ছেন না, সে কথাও বুঝিয়ে দিলেন আজকের প্রতিক্রিয়ার মাধ্যমে।

শনিবার সন্ধ্যায় হাওড়ার শরৎ সদনে বিশ্ব হিন্দু পরিষদের একটি অনুষ্ঠানে আসেন রাজ্যপাল। সেখানে বক্তব্য রাখতে গিয়ে বিশ্ব হিন্দু পরিষদের সেবামূলক কাজের মাধ্যমে সমাজ গঠনের কাজের প্রশংসা করেন। অনুষ্ঠান শেষে বেরোনোর সময় হাওড়া পুরসভার নির্বাচন নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে রাজ্যপাল জানান তিনি কানে শুনতে পারছেন না। উল্লেখ্য ২০১৮ সালে ডিসেম্বরে হাওড়া পুরসভার তৃণমূল পরিচালিত বোর্ডের মেয়াদ শেষ হয়। তার পর বিভিন্ন টালবাহানায় নির্বাচন হয়নি।

এ নিয়ে ডোমজুড়ের বিধায়ক তথা হাওড়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কল্যাণ ঘোষ বলেছেন, “হাওড়াবাসী দীর্ঘদিন বঞ্চিত রয়েছেন। তাঁরা পরিষেবা চান। আমরা তৃণমূল কংগ্রেস বার বার নির্বাচনের দাবি জানিয়েছি।”