Jalpaiguri: রোমিওরা সাবধান! মহিলাদের কটূক্তি করলেই স্কুটি নিয়ে ছুটি আসবে প্রমীলা বাহিনী, ঠাঁই হবে শ্রীঘরে

Jalpaiguri: নারী নিরাপত্তায় বিশেষ জোর দিল জলপাইগুড়ি জেলা পুলিশ। তৈরি হল ২০ সদস্যের বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত প্রমীলা বাহিনী।

Jalpaiguri: রোমিওরা সাবধান! মহিলাদের কটূক্তি করলেই স্কুটি নিয়ে ছুটি আসবে প্রমীলা বাহিনী, ঠাঁই হবে শ্রীঘরে
ছবি - নারী সুরক্ষায় মাঠ নামছে প্রমীলা বাহিনী
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 6:24 PM

জলপাইগুড়ি: নারী সুরক্ষায় (Women protection) বাড়িতি উদ্যোগ নিল জলপাইগুড়ি জেলা পুলিশ (Jalpaiguri District Police)। কাজ শুরু করল পুলিশের উইনার্স স্কোয়াড। ২০ সদস্য বিশিষ্ট বিশেষ প্রশিক্ষন প্রাপ্ত মহিলা পুলিশের এই স্কোয়াড সকাল ৯ টা থেকে রাত ৯টা পর্যন্ত নজরদারির লক্ষ্যে চষে বেড়াবে জলপাইগুড়ি শহরের বিভিন্ন মহিলা স্কুল, কলেজ, শপিং মল সহ বিভিন্ন জনবহুল এলাকায়। মহিলাদের উপর কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা দেখলেই সঙ্গে সঙ্গে তা আটকানোর চেষ্টা করবে এই বিশেষ দল।

মঙ্গলবার দুপুরে জলপাইগুড়ি কোতয়ালি থানার সামনে জেলা পুলিশ তরফে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের মধ্যে দিয়েই নতুন প্রমীলা বাহিনীর যাত্রার শুভ সূচনা করলেন পুলিশ সুপার দেবর্ষি দত্ত। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার সভাধিপতি উত্তরা বর্মন, আই জি দেবেন্দ্র প্রতাপ সিং, ডি আই জি জলপাইগুড়ি রেঞ্জ অমিত পি জাভালগি, কোচবিহার জেলার পুলিশ সুপার সুমিত কুমার, মহকুমা শাসক সুদীপ পাল,অতিরিক্ত পুলিশ সুপার সন্দীপ সেন সহ অন্যান্য বিশিষ্ট অতিথি বর্গ ও পুলিশ আধিকারিকেরা।

পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, “উইনার্স টিমের কাজের সুবিধার জন্য জলপাইগুড়ি শহরকে বেশ কয়েকটি বিটে ভাগ করা হয়েছে। মূলত বিভিন্ন কাজে যে সমস্ত মহিলাদের বাড়ির বাইরে বের হত হয়, তাঁদের উপর অপরাধ কমাতেই স্কুটি নিয়ে টহল দেবে কর্তব্যরত মহিলা পুলিশ কর্মীরা। চলবে নজরদারি। একটি স্কুটিতে দুজন করে মহিলা পুলিশ থাকবে। যেখানে বেশি সংখ্যায় মানুষের জমায়েত হয় এমন জায়গায়, যেমন স্কুল ,কলেজ, প্রভৃতি এলাকায় নারী সুরক্ষার বিষয়টিকে নিশ্চিত করবে এই বিশেষ স্কোয়াডের কর্মীরা”।