King Cobra: বিশালাকার কিং কোবরা উদ্ধার! চাঞ্চল্য ময়নাগুড়িতে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Jul 31, 2022 | 11:51 PM

বন দফতর সূত্রে জানা গিয়েছে, ওই কিং কোবরা লম্বায় প্রায় ১৩ ফুট।

King Cobra: বিশালাকার কিং কোবরা উদ্ধার! চাঞ্চল্য ময়নাগুড়িতে
উদ্ধার হওয়া কিং কোবরা

ময়নাগুড়ি: বিশালাকার কিং কোবরা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছাড়লো জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে। ময়নাগুড়ির রামশাই এলাকা থেকে উদ্ধার হয়েছে ওই কিং কোবরা। বন দফতর সূত্রে জানা গিয়েছে, ওই কিং কোবরা লম্বায় প্রায় ১৩ ফুট। বিশালাকার সাপকে উদ্ধার করতেও বেশ সমস্যা হয়েছে বন দফতরের আধিকারিকদের। এই কিং কোবরা দেখতে সাধারণ মানুষের উৎসাহও ছিল চোখে পড়ার মতো। বন ধফতর সূত্রে জানা গিয়েছে, সাপটির শারীরিক পরীক্ষা করা হয়েছে। সুস্থ রয়েছে সাপটি। তাই তাঁকে গভীর জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বন দফতরের এক আধিকারিক।

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যা নাগাদ কাজ সেরে বাড়ি ফিরছিলেন কয়েক জন দিনমজুর। ময়নাগুড়ি রামশাই এলাকা দিয়ে যাচ্ছিলেন তাঁরা। রাতে পথ অন্ধকার থাকায় মোবাইলের আলো জ্বেলে তাঁরা বাড়ি ফিরছিলেন। সে সময় রাস্তার পাশের ঝোপে কুণ্ডলী পাকিয়ে কিছু একটা বসে থাকতে দেখেন। সেখানো মোবাইলের আলো ফেলতেই দেখেন বিশালাকার একটি কিং কোবরা সাপ। তা দেখেই রীতিমতো ভয় পেয়ে যান তাঁরা। সাপ উদ্ধারের জন্য যোগাযোগ করেন বন দফতরের রামশাই মোবাইল রেঞ্জ অফিসে। সেখান থেকে খবর যায়, ময়নাগুড়ি পরিবেশ প্রেমী সংগঠনের সম্পাদক নন্দু রায়ের কাছে।

খবর পেয়ে তিনি নিজের দলবল নিয়ে উপস্থিত হন। বনকর্মীদের সঙ্গে নিয়ে পৌঁছে যান রামশাই এলাকায়। এর পর প্রায় ৩০ মিনিটের চেষ্টায় কিং কোবরা সাপটিকে উদ্ধার করেন। এ নিয়ে নন্দু রায় বলেছেন, “কিং কোবরা সাপটি প্রায় ১৩ ফুট লম্বা ছিল। আমরা অক্ষত অবস্থায় উদ্ধার করেছি। সাপটির শারীরিক পরীক্ষা করা হয়েছে। সুস্থ থাকায় তাকে গরুমারা জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়া হয়েছে।“

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla