Dengue: করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গি, উত্তরবঙ্গেই আক্রান্ত ৭০

West Bengal: এ দিন, ডেঙ্গি প্রবণ এলাকা ঘুরে দেখেন তারা। এলাকার ড্রেন বা নালার কী অবস্থা তাও দেখেন।

Dengue: করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গি, উত্তরবঙ্গেই আক্রান্ত ৭০
মালবাজারে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 9:34 AM

মালবাজার: উত্তরবঙ্গে ফের বেড়েছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে মালবাজারের ওদলাবাড়িতে বাড়ছে ডেঙ্গি সংক্রমণ। জানা গিয়েছে, ডেঙ্গিতে এখনও পর্যন্ত আক্রান্ত ৭০ জন। নালা বন্ধ করে তৈরি হয়েছে দোকান ও বাড়ি। এলাকা পরিদর্শনে গিয়ে অসন্তুষ্ট এসডিও।

জলপাইগুড়ি মালবাজারের ওদলাবাড়িতে প্রতিদিন এক-দু’জন করে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তবে আশা যে তার সঙ্গে সুস্থতার হারও বেড়েছে। বেসরকারি মতে গত দশ থেকে বারো দিনে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৭০ এর বেশি। কিন্তু সরকারারি মতে সেই সংখ্যা ২০ এর কাছাকাছি বলে জানা গিয়েছে। বাজার এলাকায় নিকাশি নালা বন্ধ করে গড়ে উঠেছে দোকান ও বাড়ি। যার কারণে বিভিন্ন জায়গা জমে থাকছে জল, জন্ম নিচ্ছে ডেঙ্গির লার্ভা। এসব দেখে রীতিমতো অসন্তুষ্ট মহকুমাশাসক।

বুধবার বিকেলে ওদলাবাড়ি বাজার এলাকায় পরিদর্শন করলেন মালবাজারের মহকুমাশাসক পিজুস ভগনরাও সালুঙ্কে,  মালবাজার এর বিডিও সুভজিৎ দাসগুপ্ত, ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান মধুমিতা ঘোষ সহ গ্রাম পঞ্চায়েতের আধিকারিকরা।

এ দিন, ডেঙ্গি প্রবণ এলাকা ঘুরে দেখেন তারা। এলাকার ড্রেন বা নালার কী অবস্থা তাও দেখেন। এ দিন দেখা যায় ওদলাবাড়ি হিরা রোড এলাকায় বহু দোকান এবং বাড়ি নালা উপরেই রয়েছে। যার ফলে স্বভাবতই নালাগুলো বন্ধ হয়ে গিয়েছে। ফলত মশাবাহিত রোগের সংখ্যা বাড়ছে।

বুধবার মহকুমা শাসক এই সকল দোকানদারদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে প্রশ্ন করেন, এই ভাবে নালার উপর দোকান বা বাড়ি করার অনুমতি কারা দিয়েছে? এই ভাবে জেলা পরিষদের জায়গায় ড্রেন বন্ধ করে যারা বাড়ি বা দোকান করেছে, সেই সব দোকানের ছবি তোলেন মহকুমা শাসক। পাশাপাশি মশা মারার তেল স্প্রের উপরে বেশি জোর দেওয়ার কথা বলেন প্রধানকে। এবং যে সকল নালা নর্দমা বন্ধ হয়ে রয়েছে সেইসব পরিষ্কার করার কথা বলেন মহকুমা শাসক। ক্যামেরার সামনে কিছু না বললেও এই ভাবে রাস্তা এবং ড্রেন দখল করে বাড়ি বা দোকান বানানোতে অসন্তোষ প্রকাশ করেন মহকুমা শাসক।