Elephant Attack: চা বাগানে দাপিয়ে বেড়াচ্ছে হাতিদল, দাঁতালদের তাড়াতে রীতিমত বেগ পেল বনদফতর

jalapiguri: ডুয়ার্সের নেপুচাপুর চা বাগান। শনিবার সকালবেলা চা বাগানে ঢুকে পড়ে ছ'টি হাতির একটি দল। এবার হাতি তাড়াতে গিয়ে রীতিমত হামলার মুখে পড়েন বনকর্মীরা।

Elephant Attack: চা বাগানে দাপিয়ে বেড়াচ্ছে হাতিদল,  দাঁতালদের তাড়াতে রীতিমত বেগ পেল বনদফতর
চা বাগানে হাতির উৎপাত (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 2:25 PM

ডুয়ার্স: আবারও লোকালয়ে হাতির দাপাদাপি। আতঙ্ক ছড়াল বাগানে। হাতি তাড়াতে গিয়ে রীতিমত হামলার মুখে বন কর্মীরা।

ডুয়ার্সের নেপুচাপুর চা বাগান। শনিবার সকালবেলা চা বাগানে ঢুকে পড়ে ছ’টি হাতির একটি দল। এবার হাতি তাড়াতে গিয়ে রীতিমত হামলার মুখে পড়েন বনকর্মীরা। বরাত জোরে প্রাণে বেঁচে যান ৪ বনকর্মী। তবে ক্ষতিগ্রস্ত হয় বনদফতরের গাড়ি। আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়। ঘটনাস্থলে পৌঁছায় মালবাজার থানার বিশাল পুলিশবাহিনী। মোতায়েন করা হয়েছে এসএসবি। বনদফতরের অনুমান সকালবেলা হাতির দলটি ভুট্টাবাড়ি জঙ্গল থেকে চা বাগান হয়ে আপাল চাঁদ জঙ্গলে ফিরছিল। ভোরের আলো ফুটে ওঠায় হাতির দলটি চা-বাগানের মধ্যেই আটকে পড়ে। দলে একটি শাবক রয়েছে।

এদিকে লোকালয় হাতির দল ঢুকে পড়েছে খবর ছড়িয়ে পড়তেই শয়ে-শয়ে মানুষ ভিড় জমিয়েছেন ঘটনাস্থলে। ভিড় করা মানুষের চিৎকার চেঁচামেচিতে বিরক্ত হয়ে একটি হাতি দলছুট হয়ে হামলা চালায় পাশের একটি বাড়িতে। শেষ পাওয়া খবর অনুযায়ী, বাগানের মধ্যে শাবক সহ হাতির দল এখনও চা বাগানে ঘুরে বেড়াচ্ছে। সন্ধ্যার পর হাতির দলটিকে জঙ্গলে ফেরানো হবে বলে জানিয়েছেন বনকর্মীরা।

কয়েকদিন আগে জলপাইগুড়ির চা বাগানে দাঁতালদের দাপাদাপির খবর প্রকাশ্যে আসে। এক জঙ্গল থেকে অন্য জঙ্গলের দিকে যাচ্ছিল হাতির দল। কিন্তু তারই মাঝে চা বাগানের মধ্যে পড়ল নয়টি হাতির ওই দল। ঘটনায় আতঙ্ক ছড়ায় বানারহাট ব্লকের লক্ষ্মী পাড়া চা-বাগানের আলে বস্তি এলাকায়। ডুয়ার্সের মরাঘাট জঙ্গল থেকে রেতি জঙ্গলের দিকে যাচ্ছিল হাতির দল। সেই সময় লক্ষ্মী পাড়া চা-বাগানের মাঝে আলে বস্তি এলাকায় দাঁড়িয়ে পড়ে হাতির দল। সকালবেলা চা বাগানের শ্রমিকরা কাজে যোগ দিতে যাওয়ার সময় হাতির দলটিকে দেখতে পান। হাতির দলে শাবক সহ ৯ হাতি ছিল বলে জানা গিয়েছে। হাতির দলটিকে দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বন দফতরে। সঙ্গে সঙ্গে এলাকায় এসে পৌঁছান বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীরা। সকাল থেকে হাতির দলটিকে পাহারা দেন তাঁরা।