Jalpaiguri : ‘চুরি’ আস্ত শৌচাগার, থানার দ্বারস্থ কাউন্সিলর

Jalpaiguri : ঘটনায় ডিএসপি হেডকোয়ার্টার সমীর পাল জানিয়েছেন অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। দোষীদের চিহ্নিতকরণের কাজ চলছে।

Jalpaiguri : ‘চুরি’ আস্ত শৌচাগার, থানার দ্বারস্থ কাউন্সিলর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 10:57 PM

জলপাইগুড়ি : টাকা-পয়সা থেকে গয়না, গাড়ি থেকে নানাবিধ মূল্যবান সামগ্রী, আকছার চুরি যায়। থানায় অভিযোগের ভিত্তিতে ভুক্তভোগী পরিবারগুলি থানায় অভিযোগও দায়ের করে। পুলিশ তদন্ত করে খোয়া যাওয়া সামগ্রী উদ্ধার করে মানুষজনকে ফিরিয়েও দেয়। কিন্তু তাই বলে আস্ত একটি কমিউনিটি টয়লেট উধাও হয়ে যাবে! হ্যাঁ ঠিকই শুনেছেন এমন ঘটনাই ঘটেছে জলপাইগুড়ি (Jalpaiguri) পৌরসভার অন্তর্গত ১২ নং ওয়ার্ডের জয়ন্তী পাড়া এলাকায়। ইতিমধ্যেই এ ঘটনায় জলপাইগুড়ির কোতোয়ালি থানার দ্বারস্থ হয়েছেন এলাকার কাউন্সিলর। দায়ের করেছেন লিখিত অভিযোগ।

ঘটনার সূত্রপাত কয়েকমাস আগে। পৌরসভা নির্বাচনে জিতে শপথ নেওয়ার পর ১২ নম্বর ওয়ার্ডে জয়ন্তীপাড়া এলাকায় পরিদর্শনে যান তৃনমূল কাউন্সিলর মনীন্দ্রনাথ বর্মন। গিয়ে তিনি দেখেন সেখানকার ৪টি কমিউনিটি টয়লেটের অবস্থা অত্যন্ত খারাপ। এরপরই এ বিষয়ে তিনি নবান্নের দৃষ্টি আকর্ষণ করেন। নবান্নের নির্দেশে পৌরসভা টয়লেটগুলিকে নতুন করে তৈরি করতে উদ্যোগী হয়। সম্প্রতি এলাকার আরও কয়েকটি কমিউনিটি টয়লেট বেহাল অবস্থায় পড়ে রয়েছে, এমনই খবর আসে। খবর পেয়ে তিনি সরজমিন তদন্ত করতে এলাকায় যান। গিয়ে দেখেন একটি টয়লেট পুরো ভেঙে তার ইট, লোহা ইত্যাদি যাবতীয় জিনিসপত্র চুরি হয়ে গিয়েছে। বর্তমানে ওই জায়গায় টয়লেটের কোনও চিহ্নই নেই। এরপর এই বিষয়টি নিয়ে শুক্রবার থানার দারস্থ হন তিনি।

ঘটনা প্রসঙ্গে কাউন্সিলর মণীন্দ্রনাথ বর্মন বলেন,, “জয়ন্তীপাড়া এলাকার কয়েকটি টয়লেটের অবস্থা খারাপ। এই খবর পেয়ে আমি এলাকায় যাই। গিয়ে দেখি টয়লেটের ইট থেকে লোহা, সবই চুরি হয়ে গিয়েছে।” এইভাবে সরকারি সম্পত্তি চুরি হয়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। এরপরই তিনি পৌরসভাতেও ঘটনার কথা জানান। পুলিশেও অভিযোগ দায়ের করেন। ঘটনায় ডিএসপি হেডকোয়ার্টার সমীর পাল জানিয়েছেন অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। দোষীদের চিহ্নিতকরণের কাজ চলছে। ঘটনাকে কেন্দ্র করে চাপানউতর তৈরি হয়েছে গোটা এলাকায়।