দরজার পাশেই ক্যালেন্ডারে চোখ পড়তেই দেখা যায় কী যেন একটা উঁকি দিচ্ছে! স্কুল খুলতেই ‘কোটি টাকার সম্পত্তি’…

Banarhat: কাজের ফাঁকেই এক শিক্ষকের চোখ যায় অফিস রুমে দরজার পাশে ঝোলানো একটি ক্যালেন্ডারের দিকে।

দরজার পাশেই ক্যালেন্ডারে চোখ পড়তেই দেখা যায় কী যেন একটা উঁকি দিচ্ছে! স্কুল খুলতেই 'কোটি টাকার সম্পত্তি'...
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 11:53 AM

বানারহাট: বন্ধ স্কুল ঘরে আশ্রয় নিয়েছিল লুপ্ত প্রায় তক্ষক। উদ্ধার করে বনদপ্তর হাতে তুলে দিলেন শিক্ষক। বানারহাট ব্লকের গয়েরকাটার অজয় ঘোষ স্মৃতি প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা।

করোনার জেরে দীর্ঘদিন ধরেই বন্ধ রয়েছে বিদ্যালয়ের পঠন পাঠন। একটি কাজে মঙ্গলবার স্কুলে যান শিক্ষকরা। কাজের ফাঁকেই এক শিক্ষকের চোখ যায় অফিস রুমে দরজার পাশে ঝোলানো একটি ক্যালেন্ডারের দিকে। দেখা যায়, পিছন থেকে কী যেন একটা উঁকি দিচ্ছে!

কাছে গিয়ে তাঁরা দেখতে পান তক্ষকটিকে! তবে আর সাধারণ তক্ষকের মতো নয় সেটি! কিছুটা দেখতে অন্যরকম। তক্ষকটিকে দেখতে পেয়ে মোরাঘাট রেঞ্জের বনকর্মীদের খবর দেন শিক্ষকরা। বনকর্মীরা গিয়ে তক্ষকটিকে উদ্ধার করে রেঞ্জ অফিসে নিয়ে যান।

উদ্ধার হওয়া তক্ষকটির আন্তর্জাতিক বাজার মূল্য কোটি টাকা বলে গুজব রটেছে এলাকায়। তক্ষক পাচার করতে গিয়ে ওই এলাকায় একাধিক ব্যক্তি ধরা পড়েছেন এর আগে। ডুয়ার্সে তক্ষক পাচারের একটি চক্র ডুয়ার্সে সক্রিয় রয়েছে বলে বন দফতর জানিয়েছে। স্বাভাবিক ভাবে স্কুলশিক্ষকের এই পদক্ষেপ করায়, ধন্যবাদ জানিয়েছেন বনাধিকারিকরাও।

নিজস্ব চিত্র

মোরাঘাট রেঞ্জের এ সি এফ বিপাশা পারুল বলেন, “উদ্ধার করা তক্ষকটিকে সন্ধ্যায় জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। তবে শিক্ষকদের তত্পরতাকে সাধুবাদ জানাই।” আরও পড়ুন: রক্তাক্ত অবস্থায় কাতরাচ্ছেন যুবক, পাশে মদের বোতল! দূরে বাইকের দিকে তাকাতেই চোখ পড়ে অপর যুবকের দিকে…