BSF: ভেঙে গেল দু’দেশের সীমান্ত! প্রেমিকাকে পেতে কাঁটাতার টপকে বাংলাদেশী যুবক, কী কাণ্ড

Jalpaiguri: জলপাইগুড়ির মানিকগঞ্জ সীমান্ত পেরিয়ে এক বাংলাদেশী যুবক ঢুকে পড়েছিল ভারতে। বাংলাদেশের পঞ্চগড় জেলার বাসিন্দা ওই যুবক মনা চন্দ্র রায়।

BSF: ভেঙে গেল দু'দেশের সীমান্ত! প্রেমিকাকে পেতে কাঁটাতার টপকে বাংলাদেশী যুবক, কী কাণ্ড
কাঁটাতার টপকে ভারতে প্রবেশ যুবকের (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 9:03 AM

জলপাইগুড়ি: প্রায় পাঁচ বছরের আগের ঘটনা। সীমান্তের এক মিলন মেলায় প্রেম হয়েছিল ওঁদের। কিন্তু সময় গড়ানোর সঙ্গে-সঙ্গে দূরত্ব বাড়ছিল। সম্পর্ক বেঁচেছিল সোশ্যাল মিডিয়া এবং ফোনেই। যার ফলে উতলা হয়ে গিয়েছিল দু’জনই। এরপরই সিদ্ধান্ত। প্রেমের টানে সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টার অভিযোগে গ্রেফতার বাংলাদেশী যুবক।

জলপাইগুড়ির মানিকগঞ্জ সীমান্ত পেরিয়ে এক বাংলাদেশী যুবক ঢুকে পড়েছিল ভারতে। বাংলাদেশের পঞ্চগড় জেলার বাসিন্দা ওই যুবক মনা চন্দ্র রায়। তাঁকেই গ্রেফতার করেছে বিএসএফ। ধৃতের কাছ থেকে বাংলাদেশ এবং মালয়েশিয়ার টাকা উদ্ধার হয়েছে। বুধবার তাঁকে জলপাইগুড়ি আদালতে তোলা হলে বিচারক তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

জানা গিয়েছে, পাঁচ বছর আগে সীমান্তের এক মিলন মেলায় দু’জনের মন দেওয়া-নেওয়া হয়। তারপর ফেসবুক আর ফোনেই বেঁচেছিল সম্পর্ক। কিন্তু সময় যত গড়াচ্ছিল উতলা হয়ে পড়ছিলো দু’জনেই। মাঝে বেসরকারি একটি সংস্থায় কাজ পেয়ে মালয়েশিয়ায় চলে যায় মনা। বেশ কয়েক বছর সেখানে মাস কয়েকের ছুটিতে কাটিয়ে দেশে ফিরে আসেন তিনি। তারপরই প্রেমিকার জন্য আরও বেশি মন আনচান হয়ে ওঠে তাঁর। প্রেমিকাও বার-বার তাড়া দিতে থাকেন তাঁকে দেখা করার জন্য।

এরপর সপ্তাহ খানেক আগে রীতিমতো ঝুঁকি নিয়ে সীমান্ত পার হয়ে জলপাইগুড়ি চাউলহাটিতে এসে প্রেমিকার বাড়িতে এসে ওঠেন মনা। দিন কয়েক প্রেমিকার সঙ্গে সুন্দর সময় কাটিয়ে ফেরার পথে আর সঙ্গ দেয়নি কপাল। মানিকগঞ্জ সীমান্তের জিরো পয়েন্টে বিএসএফএর চোখে পড়ে যায় পঞ্চগড়ের যুবক মনা চন্দ্র রায়। ধৃতকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ।

মনা জানায়,পাঁচ বছর ধরে প্রেমের সম্পর্ক তাঁদের। প্রেমিকার সঙ্গে দেখা করতেই ভারতে এসেছিলেন তিনি। কাজটা অপরাধ বুঝেও প্রেমিকাকে একবার ছুঁয়ে দেখার জন্যই এই চরম ঝুঁকি নিয়ে ফেলেছিলেন তিনি। এ