Fire: ভয়াবহ! দাউ দাউ করে জ্বলছে বাড়ি, ভিতরে দুই সন্তানকে নিয়ে আটকে মা

Dhupguri: পাকা দোতলা বাড়ি জ্বলছে, ভিতর থেকে বাঁচার জন্য আর্তনাদ করে চলেছেন উত্তমবাবুর স্ত্রী। দুই সন্তানও মাকে কাঁদতে দেখে ভয়ে চিৎকার করে চলেছে।

Fire: ভয়াবহ! দাউ দাউ করে জ্বলছে বাড়ি, ভিতরে দুই সন্তানকে নিয়ে আটকে মা
এভাবেই জ্বলতে থাকে বাড়িটি। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 8:43 PM

জলপাইগুড়ি: ভর দুপুরবেলা আগুন লাগে ধূপগুড়ির একটি বাড়িতে। সেই সময় দুই সন্তানকে নিয়ে ঘরের ভিতরে ছিলেন মা। এদিকে বাড়িটি থেকে দাউ দাউ করে আগুন বেরোতে দেখে ভয়ে আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন এলাকার লোকজন। তবে আগুনের লেলিহান শিখা দেখে কেউই আর ভিতরে ঢোকার সাহস দেখাননি। তৎপরতার সঙ্গে দমকলে খবর দেন তাঁরা। খুব তাড়াতাড়িই দমকলের ইঞ্জিন এসে পৌঁছয়। দমকলকর্মীদের তৎপরতায় প্রাণে বাঁচেন মা-সহ দুই সন্তান। বরাত জোরে বড় বিপদ টলানো গেলেও সোমবার দুপুরের ঘটনার পর ধূপগুড়ি শহরের মাঝে মিলপাড়ার চার নম্বর ওয়ার্ডে শুধুই আতঙ্কের ছবি। ভয়ঙ্কর সেই মুহূর্ত ভুলতে পারছেন না কেউই।

চার নম্বর ওয়ার্ডের বাসিন্দা উত্তম দত্তের বাড়িতে সোমবার ভর দুপুরবেলা আচমকাই দাউ দাউ করে আগুনের লেলিহান শিখা দেখেন স্থানীয় বাসিন্দারা। তৎক্ষণাৎ খবর দেওয়া হয় ধূপগুড়ি দমকল কর্মীদের। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকলের তিনটি ইঞ্জিন। পাকা দোতলা বাড়ি জ্বলছে, ভিতর থেকে বাঁচার জন্য আর্তনাদ করে চলেছেন উত্তমবাবুর স্ত্রী। দুই সন্তানও মাকে কাঁদতে দেখে ভয়ে চিৎকার করে চলেছে। বাইরে তখন ভেঙে পড়েছে পাড়া। আশেপাশের এলাকার লোকজনও খবর শুনে ছুটে এসেছেন। কিন্তু এই আগুন ঠেলে কেউ আর ভিতরে ঢোকার রাস্তা পাননি। বাড়ির মূল প্রবেশ দ্বারও তখন আগুনের গ্রাসে।

দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তিনজনকে প্রথমে উদ্ধার করে নীচে নিয়ে আসেন। তারপর প্রায় দীর্ঘ কয়েক ঘণ্টার প্রচেষ্টায় দমকলের তিনটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুরসভার ভাইস-চেয়ারম্যান রাজেশ কুমার সিং, ধূপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গা, ধূপগুড়ি পুরসভার চার নম্বর ওয়ার্ডের জনপ্রতিনিধি গৌতম বসাক। বাড়ির প্রায় অর্ধেক অংশই পুড়ে গিয়েছে। এই ঘটনায় কান্নায় ভেঙে পড়েন বাড়ির প্রত্যেকটি সদস্য। কী থেকে এই আগুন লাগল তা এখনও পরিষ্কার নয়।

তবে দমকলের প্রাথমিক অনুমান শর্ট সার্কিটের কারণেই হয়তো এই আগুন লেগে থাকতে পারে। বাড়ির একতলায় প্লাস্টিকের সামগ্রী রাখা ছিল। যার ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে স্থানীয়দের দাবি। জানা গিয়েছে বাড়ির কর্তা উত্তম দত্তের প্লাস্টিক জাতীয় জিনিসপত্রের ব্যবসা। বাড়িতেই সে সমস্ত জিনিস রাখতেন।

স্থানীয় বাসিন্দা বাঁধন সাহা জানান, “আমরা ঘরে ছিলাম। হঠাৎ দেখতে পাই বাড়ির সামনে দাউ দাউ করে আগুন জ্বলছে। বেরিয়ে আসতেই দেখি বাড়ির উলটো দিকে উত্তম দত্তের বাড়ি প্রায় অর্ধেক পুড়ে গিয়েছে। সেই সময় বাড়ির ভিতরে আটকে ছিলেন উত্তম দত্তের স্ত্রী ও দুই সন্তান। সঙ্গে সঙ্গে দমকলে জানানো হয়। তারা এসে প্রথমে বাড়ির ভিতরে আটকে থাকা মানুষদের উদ্ধার করে এবং দমকল বাহিনীর তিনটি ইঞ্জিনের তৎপরতায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনে। এরকমভাবে আগুন ধরে যাওয়ায় আমরা ভীষণ ভয় পেয়ে গিয়েছি।”

অভিজিৎ কর নামে অপর এক এলাকাবাসী বলেন, “আমরা আগুন দেখে ছুটে আসি। সমস্ত এলাকাবাসী বাইরে থেকে আগুন নেভানোর চেষ্টা শুরু করে। কিন্তু এতটাই আগুনের গতি ছিল যে নেভানো সম্ভব হচ্ছিল না। দমকলের তিনটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বাড়ির মহিলা এবং দু’টি ছেলে ঘরের ভিতরে আটকে পড়েছিল। পরে দমকল কর্মীরা তাদের উদ্ধার করে।”

ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং বলেন, “আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যাই। দমকলও গিয়েছিল। যখন আগুন জ্বলছিল তখন ঘরের ভিতর দুই সন্তান নিয়ে এক মহিলা আটকে ছিলেন। বড় বিপদ হয়ে যেতে পারত। দমকল কর্মীদের সহযোগিতায় এই বিপদ এড়ানো গেল। বাইরে থেকে সিঁড়ি লাগিয়ে ছাদ দিয়ে তাদের বের করে আনা হয়। কীভাবে আগুন লাগল তা এখনও পরিষ্কার জানা যায়নি।”

আরও পড়ুন: International Kolkata Book Fair: পিছিয়ে গেল কলকাতা বইমেলা, ২৮ ফেব্রুয়ারি থেকে সেন্ট্রাল পার্কে শুরু বইয়ের উৎসব