Python : পাইপের ফাঁকে নজর পড়তেই কপালে উঠল চোখ, সরকারি অফিসে রোদ পোহাচ্ছে বিশালাকার ওটা কী… ?

Python : সূত্রের খবর, শুক্রবার দুপুরে কাজ করার সময় তিস্তা ব্যারেজের অফিস চত্বরে থাকা পাইপ গুলির ফাঁকে চোখ যায় কর্মীদের। নজরে আসে একটি বিশালাকার অজগর সাপ।

Python : পাইপের ফাঁকে নজর পড়তেই কপালে উঠল চোখ, সরকারি অফিসে রোদ পোহাচ্ছে বিশালাকার ওটা কী… ?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2023 | 11:27 PM

জলপাইগুড়ি : ধরা যাক অফিসে গিয়ে আপনি নিজের কাজে ব্যস্ত। আপনার মতো অন্যরাও ডুবে নিজেদের কাজে। কর্মচঞ্চল সেই অফিসেই যদি ঘুরে বেড়ায় বিশালাকার অজগড় (Python Snake)? শুনে চোখ কপালে উঠছে নিশ্চয়। কিন্তু, বাস্তবেই এ ঘটনা ঘটেছে জলাইগুড়ির (Jalpaiguri) রাজগঞ্জ ব্লকের ফুলবাড়ী এলাকা। পাইপের ফাঁকে লুকিয়ে রোদ পোহাচ্ছিল একজোড়া অজগর সাপ। দেখেতে পেয়ে হৈচৈ পড়ে গেল সরকারি দফতরে। যে অজগর দেখতে মানুষ ছুটে যায় চিড়িয়াখানায় সেই অজগরেরই দিনেদুপুরে দেখা মিলল একেবারে সরকারি অফিসে।

জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ ব্লকের ফুলবাড়ী এলাকায় মহানন্দা ব্যারেজ সংলগ্ন তিস্তা ব্যারেজ অফিস চত্বর থেকে একসঙ্গে দুটি অজগর সাপ উদ্ধার করল বৈকুণ্ঠপুর ফরেস্ট ডিভিশনের ডাবগ্রাম রেঞ্জের বনকর্মীরা। ঘটনায় হুলুস্থুল পড়ে গিয়েছে গোটা এলাকায়। এ খবর চাউর হতেই আশেপাশের এলাকা থেকেও বহু মানুষের ভিড় জমতে থাকে ওই এলাকায়। শোরগোল শুরু হয়ে গিয়েছে গোটা জেলাজুড়ে।  

সূত্রের খবর, শুক্রবার দুপুরে কাজ করার সময় তিস্তা ব্যারেজের অফিস চত্বরে থাকা পাইপ গুলির ফাঁকে চোখ যায় কর্মীদের। নজরে আসে একটি বিশালাকার অজগর সাপ। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বন দফতরে। এরমধ্যেই আরও একটি অজগর সাপ দেখতে পান সরকারি কর্মীরা। খবর পেয়ে ছুটে আসেন বন দফতরের কর্মীরা। উদ্ধার হয় দুটি বিশাল আকারের অজগর। বনকর্মী আরিত দে জানান, “এই প্রথম এই চত্বরে একসঙ্গে দুটি অজগর উদ্ধার হল। আসলে এখন খুব ঠান্ডা পড়েছে। তাই এরা রোদ পোহাচ্ছিল। আমরা উদ্ধার করলাম। সুস্থ আছে। এখন অফিসে নিয়ে যাবো। পরবর্তীতে রেঞ্জ অফিসার যেমন নির্দেশ দেবেন তেমন ব্যাবস্থা নেওয়া হবে।”