মোদীকে আদর্শ করে চাকরি খুইয়েছেন! আত্মহত্যার হুমকি দিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি পুর কর্মীর

PM Narendra Modi: তবে শুধু প্রধানমন্ত্রী নয়, বিভিন্ন প্রশাসনিক মহলে একই অভিযোগ করে চিঠি দিয়েছেন পুর কর্মী। যা নিয়ে রীতিমত চাঞ্চল্য তৈরি হয়েছে মালবাজার পুরসভায়।

মোদীকে আদর্শ করে চাকরি খুইয়েছেন! আত্মহত্যার হুমকি দিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি পুর কর্মীর
বিশ্বের প্রধান অর্থনীতির দেশ গুলিকে নিয়ে গঠিত জি ২০ ঐক্যমত তৈরির একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। রাষ্ট্রপুঞ্জ (United Nations) ও অন্যান্য সংগঠন গুলির মধ্যেই আফগানিস্তানে মানবতার লঙ্ঘনের বিরুদ্ধে পদক্ষেপ করার ক্ষেত্রে জি ২০ গুরুত্তপূর্ণ ভূমিকা পালন করবে। ২০২৩ সালে প্রথম বারের জন্য ভারতে জি ২০ সম্মেলন আয়োজিত হবে। ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2021 | 8:41 PM

মালবাজার: গত পাঁচ মাস বেতন মেলেনি। দুই সন্তান, স্ত্রী ও অসুস্থ মাকে নিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। আর এর জন্য পুর প্রশাসক স্বপন সাহার বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) দীর্ঘ চিঠি দিলেন মাল পুরসভার বরখাস্ত হওয়া এক অস্থায়ী কর্মী। শুধু তাই নয়, প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তাঁর অভিযোগ, নরেন্দ্র মোদী তাঁর কাছে আদর্শ এবং তিনি বিজেপিকে সমর্থন করেন। শুধু এ কারণেই তাঁর বেতন আটকে দেওয়া হয়েছে।

মালবাজার শহরের বাসিন্দা দীপক বিশ্বকর্মা। পেশায় মাল পুরসভার অস্থায়ী সাফাই কর্মী তিনি। পদ ছিল সুপারভাইজারের। সম্প্রতি প্রধানমন্ত্রীকে লেখা এক চিঠিতে তাঁর অভিযোগ, পুর প্রশাসকের নির্দেশে গত মার্চ মাস থেকে তাঁর বেতন আটকে রাখা হয়েছে। নিজের ক্ষমতার অপব্যবহার করে মস্তানের মতো পুর প্রশাসক আচরণ করছে বলে দাবি ওই সাফাই কর্মীর। তাঁর অভিযোগ, কয়েক বছর ধরে কাজ করেও বেতন তো বাড়েনি। বরং এই অতিমারি পরিস্থিতিতে তাঁর প্রদিদিনের ২০০ টাকা মজুরিও আটকে রাখা হয়েছে পুর প্রশাসকের নির্দেশে।

কিন্তু এর কারণ কী? দীপকবাবুর দাবি, এর কারণ হল তিনি একজন বিজেপি কর্মী এবং দেশের প্রধানমন্ত্রী তাঁর আদর্শ। যদিও এভাবে তাঁর হৃদয় থেকে মোদীকে মোছা যাবে না বলে প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে দাবি করেছেন তিনি। কিন্তু এভাবে বেতন আটকে যাওয়ায় সংসারে অচলাবস্থা শুরু হয়েছে। বৃদ্ধা মা, স্ত্রী ও দুই সন্তান  নিয়ে খালি পেটে দিন কাটছে তাঁদের। এমন অবস্থায় প্রধানমন্ত্রীকে পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন ওই কর্মী। তাঁর দাবি, নাহলে সপরিবারে আত্মহত্যা করা ছাড়া দ্বিতীয় কোনও উপায় থাকবে না তাঁর কাছে।

তবে শুধু প্রধানমন্ত্রী নয়, বিভিন্ন প্রশাসনিক মহলে একই অভিযোগ করে চিঠি দিয়েছেন পুর কর্মী। যা নিয়ে রীতিমত চাঞ্চল্য তৈরি হয়েছে মালবাজার পুরসভায়।

তবে এনিয়ে মাল পুরসভার প্রশাসক স্বপন সাহার দাবি অবশ্য ভিন্ন। তিনি জানাচ্ছেন, ওই সাফাই কর্মী কাজে অনিয়ম করতেন। বহু ভুয়ো বিল জমা দিয়েছেন। তাই পুরসভার প্রক্রিয়া মেনেই তাঁর সঙ্গে সম্পর্ক ছিন্ন করা হয়েছে। এখানে রাজনীতির কোন বিষয় নেই। কোনও ব্যক্তিগত শত্রুতাও নেই বলে দাবি স্বপনবাবুর।

আর এই চিঠি প্রসঙ্গে আইনের কারবারিরা বলছেন, আত্মহত্যার হুমকি দেওয়াও এক প্রকার অপরাধ। আরও পড়ুন: কাটমানি নিতে সোয়াপ মেশিন নিয়ে পৌঁছে যান বাড়িতে! তৃণমূল নেতার বিরুদ্ধে বেনজির অভিযোগ