Jalpaiguri: শুকরের পেটে কি ‘হাতির ছানা’! ‘আশ্চর্য প্রাণীর’ শুঁড়, বড় বড় কান দেখে ‘থ’ জলপাইগুড়িবাসী

jalpaiguri: স্থানীয় সূত্রে খবর, জলপাইগুড়ি শহর সংলগ্ন ডেঙ্গুয়াঝাড় চা বাগানের দশ নম্বর শ্রমিক মহল্লায় বাস করেন চামড়ি মানকি মুণ্ডা। তাঁর বাড়ির পোষা শুকরটি জন্ম দেয় ৮টি ছানার।

Jalpaiguri: শুকরের পেটে কি 'হাতির ছানা'! 'আশ্চর্য প্রাণীর' শুঁড়, বড় বড় কান দেখে 'থ' জলপাইগুড়িবাসী
আশ্চর্য এই প্রাণীকে দেখতেই ভিড় (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: May 14, 2023 | 5:27 PM

জলপাইগুড়ি: শুকরের পেট থেকে জন্ম নিল হাতির মতো দেখতে একটি ছানা। যা দেখে রীতিমতো চক্ষুচড়ক গাছ জলপাইগুড়ির ডেঙ্গুয়াঝড় চা বাগান এলাকার শ্রমিক মহল্লায়। রবিবার সকাল থেকেই অদ্ভুত এই শুকর ছানা দেখতে উপচে পড়েছে ভিড়।

স্থানীয় সূত্রে খবর, জলপাইগুড়ি শহর সংলগ্ন ডেঙ্গুয়াঝাড় চা বাগানের দশ নম্বর শ্রমিক মহল্লায় বাস করেন চামড়ি মানকি মুণ্ডা। তাঁর বাড়ির পোষা শুকরটি জন্ম দেয় ৮টি ছানার। যার মধ্যে একটিকে দেখতে লম্বা শুড় যুক্ত হস্তি শাবকের মতো। এই খবর চাউর হতেই অদ্ভুত দর্শন শুকর ছানা দেখতে মানকি মুণ্ডার বাড়িতে ভিড় জমিয়েছেন দলে দলে মানুষ। যদিও জন্মানোর কিছুক্ষণ পরে ছানাটি মারা যায় বলে জানা গিয়েছে।

এরপর মৃত ছানাটিকে কবর দেন মানিক। পরে অবশ্য এলাকার মানুষের দাবিতে তাকে ফের কবর থেকে উঠিয়ে আনেন তিনি। চা শ্রমিক চামরি মানকি মুণ্ডা জানান, “আমি গত চার বছর ধরে বাড়িতে শুয়োর পালন করে আসছি। আমার বাড়িতে কয়েকবার ছানার জন্মও হয়েছে। কিন্তু এমন ঘটনা আগে ঘটেনি। বা আমি আগে কখনও এমন দৃশ্য দেখিনি।”

অদ্ভুত দর্শন ছানা দেখতে গিয়েছিলেন স্থানীয় বাসিন্দা সুব্রত মণ্ডল। সুব্রতবাবু বলেন,”এখানে এসে দেখি অবিকল হাতির বাচ্চার মতো দেখতে। শুড় রয়েছে। রয়েছে বড়-বড় কান। কিন্তু জন্মেছে শুয়োরের পেট থেকে। যদিও ছানাটি মারা গিয়েছে।” এই ঘটনায় পশু চিকিৎসক ডাক্তার রাজেশ্বর সিং বলেন যে, এটাকে রাহিনো সেপালি বলে। আসলে ম্যাল ফরমেশন অফ ফিটাসের কারণে এমন অদ্ভুত দর্শণ বাচ্চা জন্ম নেয়। এই জাতীয় বাচ্চারা সাধারণত বাঁচে না।”