Jalpaiguri Chaos: ভুল ভ্যাকসিনে শিশু মৃত্যুর অভিযোগ, আশাকর্মীকে চুলের মুঠি ধরে মেঝেতে মাথা ঠুকে বেধড়ক ‘মার’

Jalpaiguri Chaos: চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধূপগুড়ির ঝাড় আলতাগ্রামে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আশাকর্মী। ঘটনায় এখনও পর্যন্ত ন'জনকে আটক করেছে পুলিশ।

Jalpaiguri Chaos: ভুল ভ্যাকসিনে শিশু মৃত্যুর অভিযোগ, আশাকর্মীকে চুলের মুঠি ধরে মেঝেতে মাথা ঠুকে বেধড়ক 'মার'
আশাকর্মীকে মারধরের অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2022 | 3:40 PM

জলপাইগুড়ি: ভুল ভ্যাকসিনে শিশু মৃত্যুর অভিযোগে উত্তাল ধূপগুড়ি। স্বাস্থ্য় কর্মীদের ঘরে আটকে বাইরে আশাকর্মীকে মাটিতে ফেলে বেধড়ক মারধরের অভিযোগ উঠল শিশুর পরিবারের সদস্যদের বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধূপগুড়ির ঝাড় আলতাগ্রামে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আশাকর্মী। ঘটনায় এখনও পর্যন্ত ন’জনকে আটক করেছে পুলিশ। এলাকায় উত্তেজনা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার ধূপগুড়ি ব্লকের মধ্য খট্টিমারির একটি সাড়ে তিন মাসের শিশুর মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, পাশ্ববর্তী মহামায়া সাব সেন্টারে ভ্যাকসিন দেওয়ার পরই অসুস্থ হয়ে পড়ে এক সাড়ে তিন মাসের শিশু এবং পরে তার মৃত্যু হয়। এরপর সোমবার স্বাস্থ্যকর্মীরা সেই সাব সেন্টারে যেতেই তাদেরকে ঘরে আটক করে রাখে মৃত শিশুর পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনরা।

এরপর সেখানে আসেন অভিযুক্ত আশাকর্মী ভারতী রায়। যিনি সেদিন শিশুটিকে ভ্যাক্সিন দিয়েছিলেন। বাইরে তাঁকে ধরে চলে ‘মারধর’। রীতিমতো চুল টেনে, মেঝেতে মাথা ঠুকে মারধর করার অভিযোগ ওঠে বেশ কয়েকজনের বিরুদ্ধে।

খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য। তারপর তিনি সেই সাব-সেন্টারের তালা খুলে দিলে সাব-সেন্টারের অন্যান্য স্বাস্থ্যকর্মীরা সেই আশাকর্মীকে উদ্ধার করে সেখানে প্রাথমিক চিকিৎসার পর ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন আশাকর্মী।

ঘটনাস্থলে যায় ধূপগুড়ি থানার বাহিনী। ৯ জনকে আটক করে নিয়ে আসা হয়েছে ধূপগুড়ি থানায়। তাদের মধ্যে আট জন মহিলা এবং একজন পুরুষ বলে জানা গিয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন রয়েছে।