Patient Death: সাহায্যে এগিয়ে এল না কেউ, বিনা চিকিৎসায় মৃত্যু মুমুর্ষ রোগীর

West bengal: অমানবিক ছবি জলপাইগুড়ি শহরে।

Patient Death: সাহায্যে এগিয়ে এল না কেউ, বিনা চিকিৎসায় মৃত্যু মুমুর্ষ রোগীর
প্রতীকী চিত্র

জলপাইগুড়ি: মর্মান্তিক খবর জলপাইগুড়ি শহরের। মৃত্যু হল এক মুমুর্ষ রোগীর। বারবার সাহায্য চাইলেও এগিয়ে এল না কোনও সেচ্ছাসেবী সংগঠন বা প্রশাসনের কেউ। কার্যত বিনা চিকিৎসায় মৃত্যু হলো শহরের এক বাসিন্দার। বিভিন্ন সংস্থার ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন এলাকাবাসীরা।

জলপাইগুড়ি শহরের দুই নম্বর ঘুমটি সংলগ্ন এলাকার বাসিন্দা হাসমুখ আলী। দীর্ঘদিন ধরেই অসুস্থ হয়ে বাড়িতে ছিলেন তিনি। বয়স আনুমানিক পঞ্চাশের কাছাকাছি হবে। পরিবারে তেমন কোনও সদস্য না থাকায় আর্থিক অবস্থাও ভালো ছিল না তাঁর। সেই কারণে এক প্রকার অসুস্থ শরীর নিয়ে বিনা চিকিৎসায় ঘরেই ছিলেন। এরপর মঙ্গলবার সকালে জলপাইগুড়ি শহরের ২ নম্বর ঘুমটি এলাকায় একটি টোটো রিক্সার উপর তাঁকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

স্থানীয় বাসিন্দাদের দাবি, বহুবার বহু স্বেচ্ছাসেবী সংস্থাকে খবর দেওয়া সত্ত্বেও কোনও স্বেচ্ছাসেবক সংস্থা বা প্রশাসণ চিকিৎসার জন্য এগিয়ে আসেনি। তাই এক রকম বিনা চিকিৎসায় মারা গেলেন তিনি। এক এলাকাবাসী বলেন, “মৃত্যু হল মৃত্যুই। মৃত্যু পথযাত্রী মানুষের সাহায্য আমাদের কর্তব্য। খুবই দুঃখজনক। শহরে অনেক স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে। হয়ত কোনও ভাবে তাদের সঙ্গে যোগাযোগ করা যায়নি সেই কারণেই এই দুর্গতি।” আরও একজন বলেন, “কিছুদিন ধরেই অসুস্থ হয়ে পড়েছিলেন ওই ব্যক্তি। বাড়িতে মা ছাড়া কেউ ছিল না। ওনার মা সব কাজকর্ম করত। দেখাশোনা করত। তবে কোনও সেচ্ছাসেবী সংগঠন এগিয়ে আসেনি। চিকিৎসাও হয়নি। এখন দেখছি টোটোর উপর পড়ে রয়েছে মৃতদেহ।”

এদিন কয়েকঘণ্টা মৃতদেহ পড়েছিল টোটোতে। বেশ কয়েকঘণ্টা পর পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে নিয়ে চলে যায়।

আরও পড়ুন: Death Anniversary of Lal Bahadur Shastri : তাসকেন্ত চুক্তির পরেই মৃত্যু নির্ভীক প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর, ৫৬ বছর পরেও খোলেনি রহস্যের জট

আরও পড়ুন: Lata Mangeshkar ICU: শনিবার রাত থেকেই হাসপাতালে লতা, কোভিডের পাশাপাশি রয়েছে নিউমোনিয়াও

Published On - 3:41 pm, Tue, 11 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla