Jalpaiguri: সঙ্গীতানুষ্ঠানের ‘শ্রী’ বাড়ালেন দুই পদ্মশ্রী, গানের তালে কোমর দোলালেন মঙ্গলাকান্ত-করিমুল

Jalpaiguri: সম্প্রতি পদ্মশ্রী সম্মান পেয়েছেন ময়নাগুড়ির বাসিন্দা মঙ্গলাকান্ত রায়। সংবাদমাধ্যমে এই খবর জানবার পর শুক্রবার তাঁর বাড়িতে গিয়েছিলেন করিমুল হক।

Jalpaiguri: সঙ্গীতানুষ্ঠানের 'শ্রী' বাড়ালেন দুই পদ্মশ্রী, গানের তালে কোমর দোলালেন মঙ্গলাকান্ত-করিমুল
নাচলেন দুই পদ্মশ্রী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 7:11 PM

জলপাইগুড়ি: পদ্মশ্রী প্রাপক করিমুল হকের বাড়িতে বসেছিল জমজমাট আসর। সেখানে গিয়ে সারেঙ্গা বাজিয়ে আসর জমিয়ে দিলেন মঙ্গলাকান্ত। এরপর শুরু হয় দুই পদ্মশ্রীর নাচ। যা দেখে অভিভূত এলাকার মানুষ। সম্প্রতি পদ্মশ্রী সম্মান পেয়েছেন ময়নাগুড়ির বাসিন্দা মঙ্গলাকান্ত রায়। সংবাদমাধ্যমে এই খবর জানবার পর শুক্রবার তাঁর বাড়িতে গিয়েছিলেন অ্যাম্বুলেন্স দাদা করিমুল হক। সেখানে কিছুক্ষণ কুশল বিনিময় করে তাঁকে রবিবার সন্ধ্যায় তার বাড়িতে একটি গানের অনুষ্ঠান ছিল। সেই আসরে আসবার এবং মানবসেবা হাসপাতাল দেখে যাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়ে আসেন।

এক পদ্মশ্রীর আবেদন ফেরাতে পারেননি অপর এক পদ্মশ্রী। রবিবার সন্ধ্যায় যথারীতি ক্রান্তিতে গিয়ে করিমুল হকের বাড়িতে হাজির হন মঙ্গলাকান্ত রায়। তিনি করিমুল হকের মানবসেবা হাসপাতাল পরিদর্শন করেন। দুই পদ্মশ্রী একসঙ্গে খোশ মেজাজে অনেক আলোচনাও করেন। পাশাপাশি দু’জনকে দেখতে পেয়ে অনেক মানুষ এগিয়ে আসেন সেলফি তোলার জন্য।

এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সেই অনুষ্ঠান মঞ্চে ১০২ বছর বয়সে অসাধারন সারেঙ্গা বাজান। তার বাজনা শুনে অবাক হয়ে যান স্থানীয় বাসিন্দারা। সকলে মিলে করতালি দিয়ে উৎসাহিত করতে থাকেন। পরে অনুষ্ঠান মঞ্চে শুরু হয় বিশিষ্ট বেতার শিল্পী সায়রা বানুর ভাওয়াইয়া গান। গান শুনে দুই পদ্মশ্রী নাচ জুড়ে দেয়। ১০২ বছর বয়সে এমন উৎসাহ দেখে দর্শক হতবাক হয়ে যান সকলে।