‘নো মাস্ক নো টোটো’, সচেতনতা বাড়াতে রিকশার গায়ে স্টিকার সাঁটলেন পুরপ্রধান

Mask: কোনও যাত্রী বা টোটো চালক মাস্ক না পরে বেরতে পারবেন না। নির্দেশ না মানলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে জলপাইগুড়ি পুরসভা।

'নো মাস্ক নো টোটো', সচেতনতা বাড়াতে রিকশার গায়ে স্টিকার সাঁটলেন পুরপ্রধান
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 11:19 PM

জলপাইগুড়ি: জেলায় ধরা পড়েছে করোনা ভাইরাসের ডেল্টা ও ইউকে স্ট্রেইন। বাড়ছে সংক্রমণ। কিন্তু এক শ্রেণির মানুষের তাতে কোনও গা নেই। মুখে মাস্কের বালাই নেই। কেউ মাস্ক রেখেছেন পকেটে, কেউ মাদুলির মতো গলায় ঝুলিয়ে রেখেছেন মাস্ক। তাই জনসচেতনতা বৃদ্ধিতে আরও কড়া হল পুর প্রশাসন। এবার মুখে মাস্ক না থাকলে টোটো রিকশাতেও উঠতে পারবেন না কোনও যাত্রী। জানাল প্রশাসন।

এদিন ট্রাফিক পুলিশ ও জলপাইগুড়ি পুরসভার পক্ষ থেকে টোটো স্টিকার কর্মসূচি শুরু হয়। বুধবার থেকে এই কর্মসূচি শুরু করল জলপাইগুড়ি পৌরসভা। এখন থেকে কোনও যাত্রী বা টোটো চালক মাস্ক না পরে বেরতে পারবেন না। নির্দেশ না মানলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে জলপাইগুড়ি পুরসভা। বুধবার বিকালে এই মর্মে পুরসভার সামনে থেকে একাধিক টোটোর গায়ে স্টিকার লাগিয়ে দিলেন পুর প্রধান।পাশাপাশি টোটো চালকদের বলা হয়েছে কোন যাত্রী যাতে বিনা মাস্কে টোটোতে না ওঠেন সেদিকে যেন নজর রাখা হয়। নাহলেই নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল, ওসি ট্র্যাফিক বাপ্পা সরকার সহ পুরসভার অন্যান্য অফিসার ও কর্মী।

ডেল্টা কিংবা গামা। চতুর্থ কিংবা পঞ্চম ঢেউ যাই আসুক না কেন ওষুধ একটাই। তা হল মুখে মাস্ক পরা। সম্প্রতি উত্তরবঙ্গেও ধরা পড়েছে নভেল করোনাভাইরাসের ডেল্টা ও ইউকে স্ট্রেইন। আর এতেই ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে জলপাইগুড়ি জেলা জুড়ে।

ডেল্টা ও ইউকে ভ্যারিয়েন্ট নিয়ে আগেভাগেই সতর্ক রয়েছে স্বাস্থ্য দফতর। উত্তরবঙ্গের জনস্বাস্থ্যর দায়িত্ব প্রাপ্ত ওএসডি ডাঃ সুশান্ত কুমার রায় বলেন, করোনা হল আরএনএ ভাইরাস। তাই এই ভাইরাসের মিউটেশন নিয়ে আগে ভাগেই সতর্ক রয়েছে স্বাস্থ্য দফতর। পাহাড় ও সমতলের উত্তরের প্রতিটি জেলাকেই সতর্ক করা হয়েছে।

তাঁর দাবি স্বাস্থ্য দফতর পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত। তবে সতর্ক থাকতে হবে সাধারণ মানুষকেও। স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে, মাস্ক পরতে হবে। মানতে হবে সামাজিক দূরত্ব। অসতর্ক হলে ফল বিপজ্জনক হতে পারে বলে সাবধান করেন তিনি। আরও পড়ুন: দার্জিলিং-সহ একাধিক জেলায় বাড়ল মৃত্যু, তৃতীয় ঢেউয়ের শঙ্কা বাড়াচ্ছে উর্ধ্বমুখী গ্রাফ