টিকার লাইনে বিনিদ্র রজনী! বেলা গড়াল, লাইন হল দীর্ঘ, কিন্তু প্রতিষেধক কোথায়?

Vaccine: সকাল ১১টায় স্বাস্থ্যকেন্দ্র খুলতেই টিকার লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তিনশোর বেশি মহিলা। অথচ টিকা দেওয়া হবে মাত্র দেড়শ জনকে। তবে এই পরিস্থিতিতেও চলে না গিয়ে আশায় বুক বেঁধে ঠায় দাঁড়িয়ে থাকেন মহিলারা। তাঁদের দাবি, টিকা চাই।

টিকার লাইনে বিনিদ্র রজনী! বেলা গড়াল, লাইন হল দীর্ঘ, কিন্তু প্রতিষেধক কোথায়?
আজ থেকে সময়সীমা মেনে টিকা দেবে কলকাতা পুরসভা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 6:02 PM

শিলিগুড়ি: শিলিগুড়ির (Siliguri) ডাবগ্রাম মাতৃসদন। মায়েদের এখানে করোনা টিকার (Corona Vaccine) প্রথম ডোজ (First Dose) দেওয়া হবে। এই খবর চাউর হতেই রাত থেকেই লম্বা লাইনে দাঁড়িয়ে পড়েন অসংখ্য মহিলা। প্রত্যেকেরই আশা এবার ভাইরাসের আক্রমণ থেকে রেহাই মিলবে। পেয়ে যাবেন প্রতিষেধক। কিন্তু টিকা কই?

এই মুহূর্তে টিকা সংকটের কারণে রাজ্যজুড়ে অধিকাংশ স্বাস্থ্যকেন্দ্রে টিকার প্রথম ডোজ দেওয়া হচ্ছে না। কিন্তু এই ক্যাটাগরিতে যেসব মহিলারা সদ্য মা হয়েছেন, যাঁদের সন্তানের কম বয়স, তাঁদের টিকার প্রথম ডোজ দেওয়ার ব্যাপারে অগ্রাধিকার দেওয়া হবে। আর এই খবর দাবানলের মত ছড়িয়ে পড়ে এলাকায়। তার জেরেই রাত থেকেই ভিড় বাড়তে থাকে হাসপাতালে। টিকার আশায় সারা রাত জেগে কাটিয়েছেন কয়েকশো মহিলা। কিন্তু টিকা না পেয়ে ফিরে যেতে হল অধিকাংশকেই।

এদিন সকাল ১১টায় স্বাস্থ্যকেন্দ্র খুলতেই টিকার লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তিনশোর বেশি মহিলা। অথচ টিকা দেওয়া হবে মাত্র দেড়শ জনকে। তবে এই পরিস্থিতিতেও চলে না গিয়ে আশায় বুক বেঁধে ঠায় দাঁড়িয়ে থাকেন মহিলারা। তাঁদের দাবি, টিকা চাই। তাই দুর্ভোগ মেনেও লাইনে দাঁড়িয়ে রয়েছেন। কেউ কোলে বাচ্চা নিয়েই ঠায় দাঁড়িয়ে রয়েছেন। কেউ আবার পরিবারের কাছে বাচ্চাকে রেখে লাইনে দাড়িয়েছেন টিকার একটি ডোজের জন্য। কিন্তু অধিকাংশকেই ফিরতে হল ভ্যাকসিন না নিয়েই।

উল্লেখ্য, কোভ্যাক্সিনের আকাল মেনে নিয়েছে রাজ্য সরকার। যদিও কেন্দ্রীয় সরকারের তথ্য কিন্তু বলছে, গত আড়াই মাসে টিকাকরণের গতিবেগে দেশে দ্বিতীয় স্থানেই রয়েছে পশ্চিমবঙ্গ। এমনকী, এই সময়ের মধ্যে বাংলায় করোনা ভ্যাকসিনের একটি ডোজও নষ্ট হয়নি। আরও পড়ুন: নষ্ট হয়নি একটিও ডোজ়, শেষ আড়াই মাসে দেশে দ্বিতীয় সর্বোচ্চ টিকাকরণ বাংলায়: কেন্দ্র