Kuntal Ghosh: ‘হুজুর আমি খেটে খাওয়া ছেলে…’, বিচারকের সামনে জোড় হাতে বললেন কুন্তল

Kuntal Ghosh: কুন্তল ঘোষের অ্যাকাউন্ট থেকে কত কোটি টাকা উদ্ধার হয়েছে, তার হিসেব এদিন আদালতে পেশ করেছে ইডি।

Kuntal Ghosh: 'হুজুর আমি খেটে খাওয়া ছেলে...', বিচারকের সামনে জোড় হাতে বললেন কুন্তল
কুন্তল ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 11:43 PM

কলকাতা : যাঁর বিরুদ্ধে অন্তত ৩০ কোটি টাকা নেওয়ার অভিযোগ, সেই তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষকেই এদিন হাত জোড় করে জামিনের আর্জি জানাতে দেখা গেল আদালতে। ইডি হেফাজত শেষে শুক্রবার আদালতে পেশ করা হয়েছিল তাঁকে। তাঁর অ্যাকাউন্ট থেকে কত টাকা পাওয়া গিয়েছে, সেই হিসেব দিয়েই এদিন কুন্তলের (Kuntal Gosh) জামিনের বিরোধিতা করেন ইডি (ED)-র আইনজীবী। শুনানি চলাকালীন, কুন্তল নিজেই হাত জোড় করে বিচারককে বলেন, আমি প্রথম থেকেই সাহায্য করছি। যা তথ্য চেয়েছে, সব দিয়েছি। ইডি বলতে বাধ্য হয়েছে আমার কাছে কিছু নেই। হুজুর আমি খেটে খাওয়া ছেলে। বাড়িতে আমার সন্তান ও বৃদ্ধ মা রয়েছে। আপনি যদি জামিন দেন তাহলে আমার পরিবার বাঁচে।

গত কয়েকদিন ধরে কুন্তল ঘোষকে ম্যারাথন জেরা করা হয়েছে। একটানা জিজ্ঞাসাবাদ করা হয়েছে শান্তনু বন্দ্যোপাধ্যয়, গোপাল দলপতিকেও, যাঁদের সঙ্গে কুন্তলের যোগ আছে বলে অভিযোগ। এরপর শুক্রবার তাঁকে আদালতে পেশ করা হলে, কুন্তলের বিরুদ্ধে একের পর এক তথ্য সামনে আনে ইডি।

এদিন কুন্তলের আইনজীবী আদালতে উল্লেখ করেন, গত বছরের জুলাই মাস থেকে মামলা শুরু হয়েছে। দুটি চার্জশিট জমা পড়েছে ইতিমধ্যে। দ্বিতীয় চার্জশিটে ৪ নম্বর অভিযুক্ত হিসেবে তাপস মণ্ডলের নাম রয়েছে। অভিযুক্ত তাপস মণ্ডলের বয়ান অনুযায়ী সামনে এসেছে কুন্তলের নাম। তাপসকে এখনও গ্রেফতার না করা হলেও, একজন অভিযুক্তের কথায় কুন্তলকে কেন গ্রেফতার করা হল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন আইনজীবী। কুন্তলের বাড়ি থেকে ১ টাকাও উদ্ধার হয়নি বলেও সওয়াল করেন আইনজীবী।

বিচারক এদিন কুন্তলের কাছে জানতে চান, তাঁর কোনও শারীরিক সমস্যা রয়েছে কি না। পেশা কী, জানতে চাইলে কুন্তল বলেন, ‘আমার একটা প্রাইভেট চ্যারিটেবল স্কুল আছে স্যার। ২০১৫ সাল থেকে। আর একটি বিএড কলেজ আছে, ২০১২ সাল থেকে।’ আর শিক্ষাগত যোগ্যতা? কুন্তল জানিয়েছে, স্নাতক উত্তীর্ণ তিনি। এছাড়া স্নাতকোত্ত পাশ করেছেন বাংলায়।

অন্যদিকে, ইডির তরফে জানানো হয়ে কুন্তলের ২ টি অ্যাকাউন্ট থেকে মোট সাড়ে ৬ কোটি টাকার হদিশ পাওয়া গিয়েছে। টাকার বিনিময়ে চাকরি দিতে কুন্তলকে কোন কোন অতি প্রভাবশালী ব্যক্তি সাহায্য করেছে, তা জানা প্রয়োজন বলেও উল্লেখ করে ইডি। কুন্তলকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর আবেদন করেছে কেন্দ্রীয় এই সংস্থা।

ইডির বক্তব্য, যে টাকা উদ্ধার হয়েছে, তা পাঠানো হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ অন্যান্য রাজনৈতিক নেতার কাছে। তাঁরা কারা, তার খোঁজ করা হচ্ছে বলেও জানিয়েছে ইডি।