Cooch Behar: কেন্দ্রশাসিত অঞ্চল হবে কোচবিহার, আমার হাতে ক্ষমতা দেবেন অমিত শাহ : অনন্ত মহারাজ

Cooch Behar: দিন কয়েক আগেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কোচবিহার সফরে গিয়ে দেখা করেছিলেন গ্রেটার নেতা অনন্ত মহারাজের সঙ্গে।

Cooch Behar: কেন্দ্রশাসিত অঞ্চল হবে কোচবিহার, আমার হাতে ক্ষমতা দেবেন অমিত শাহ : অনন্ত মহারাজ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2022 | 11:47 AM

রাজগঞ্জ: পৃথক উত্তরবঙ্গের (North Bengal) দাবি বারবারই উঠেছে নানা মহলে। আলাদা রাজ্যের দাবিতে সরব হয়েছেন দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের উপদেষ্টা অনন্ত মহারাজ। এবার কেন্দ্রশাসিত অঞ্চল হবে কোচবিহার। খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister) তাকে এই তথ্য জানিয়েছেন। ভরা সভামঞ্চে ঘোষণা করলেন গ্রেটার নেতা অনন্ত মহারাজ (Ananata Maharaj)। যা নিয়ে রাজনৈতিক মহলে ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য। 

প্রসঙ্গত, দিন কয়েক আগেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কোচবিহার সফরে গিয়ে দেখা করেছিলেন গ্রেটার নেতা অনন্ত মহারাজের সঙ্গে। এমনকী এর আগে অনন্ত মহারাজের সঙ্গে বৈঠক করেছিলেন এ রাজ্যের মুখ্যমন্ত্রীও। ঠাকুর পঞ্চানন বর্মার তিরোধান দিবস উপলক্ষে জলপাইগুড়ি জেলার রাজগঞ্জে শুক্রবার এক সভায় যোগ দেন অনন্ত মহারাজ। সেখানেই অমিত শাহের নাম করে ওই চাঞ্চল্যকর দাবি করেন তিনি। তাঁর দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁকে কথা দিয়েছেন কোচবিহার কেন্দ্রশাসিত অঞ্চল পরিণত হবে।

বৃহস্পতিবার রাজগঞ্জের সভায় অনন্ত মহারাজকে বলতে শোনা যায়, “আমার ডাকে বৈঠক করে। সেই বৈঠকে সিদ্ধান্ত হয় কোচবিহারকে কেন্দ্রশাসিত রাজ্য বানিয়ে দেওয়া হবে। মাননীয় অমিত শাহ আমাকে বলেছেন আমার হাতে পাওয়ার দেবেন।” এদিকে ইতিমধ্যে অনন্ত মহারাজের বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ব্যাপকভাবে ছড়িয়েছে রাজবংশী সমাজের মানুষের মধ্যে। যা ঘিরে প্রবল অস্বস্তিতে রাজ্য বিজেপি নেতৃত্ব। শিলিগুড়িতে বিজেপির রাজ্য সম্পাদক শংকর ঘোষ বলেন, “কোচবিহার কেন্দ্রশাসিত অঞ্চল হবে এমন কোন সিদ্ধান্ত আমাদের জানা নেই। আদৌও এই ধরনের কোনও সিদ্ধান্ত কার্যকর করা হবে কিনা তা একমাত্র অনন্ত মহারাজ এবং সেই মহারাজ যার নাম বলছেন অর্থাৎ স্বরাষ্ট্রমন্ত্রী সব বলতে পারবেন।” 

এদিকে কয়েকদিন আগে অনন্ত মহারাজের সঙ্গে তাঁর বাড়িতে সাক্ষাতের পর সুকান্ত মজুমদারকে বলতে শোনা গিয়েছিল, “ভারতীয় জনতা পার্টির ঘোষিত নীতি হচ্ছে, ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় যেভাবে পশ্চিমবঙ্গকে রেখে গিয়েছেন, সেই ভাবে পশ্চিমবঙ্গকে দেখে যেতে চাই। রাখতে চাই। এটা অস্বীকার করব না উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকার মানুষের অনুন্নয়নের জন্য এই ধরনের দাবি রয়েছে। তাঁরা সেই দাবি মাঝেমধ্যেই করেন। আমাদের যাঁরা বিধায়ক রয়েছেন, তাঁদের কর্তব্য, মানুষকে বোঝানো, মানুষের দাবিকেও সামনে তুলে ধরা।” তাঁর এ মন্তব্য নিয়েও রাজনৈতিক মহলে বিস্তর চাপানউতর হয়েছিল। এখন অনন্ত মহারাজের এই নয়া মন্তব্যের পর রাজ্য বিজেপির শীর্ষ নেতারা কী বলেন এখন সেটাই দেখার।